জেলার বর্ষপূর্তি অনুষ্ঠান

জেলার বর্ষপূর্তি অনুষ্ঠানে ম্যারাথন, প্রভাত ফেরি, বাইক র‌্যালির আয়োজন করছে আলিপুরদুয়ার জেলা প্রশাসন। সোমবার সাংবাদিক বৈঠকে জেলাপরিষদের সভাধিপতি সভাধিপতি মোহন শর্মা জানান, জেলা শহরের স্মারক হিসেবে সংস্কৃতিক ভবন তৈরির পরিকল্পনা রয়েছে। তা ছাড়া নাগরাকাটা ও কালচিনিতে রবি ভানু বিরসা ভবন তৈরি করা হবে। যেখানে স্থানীয় বাসিন্দারা সংস্কৃতিক চর্চা করতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৩ জুন ২০১৫ ০১:৩৩
Share:

জেলার বর্ষপূর্তি অনুষ্ঠানে ম্যারাথন, প্রভাত ফেরি, বাইক র‌্যালির আয়োজন করছে আলিপুরদুয়ার জেলা প্রশাসন। সোমবার সাংবাদিক বৈঠকে জেলাপরিষদের সভাধিপতি সভাধিপতি মোহন শর্মা জানান, জেলা শহরের স্মারক হিসেবে সংস্কৃতিক ভবন তৈরির পরিকল্পনা রয়েছে। তা ছাড়া নাগরাকাটা ও কালচিনিতে রবি ভানু বিরসা ভবন তৈরি করা হবে। যেখানে স্থানীয় বাসিন্দারা সংস্কৃতিক চর্চা করতে পারবেন। বিষয়টি নিয়ে রাজ্য সরকারের সঙ্গে আলোচনা হয়েছে। ২৫ জুন আলিপুরদুয়ার জেলার প্রথম বর্ষ পূর্তি উপলক্ষে সমস্ত ব্লক ও স্কুলগুলিতে অনুষ্ঠান করা হবে। জেলাপরিষদের সমস্ত সদস্য কলকাতায় আলিপুরদুয়ার ভবন তৈরির দাবি জানিয়েছেন। তিনি বলেন, ‘‘সল্টলেকে জলপাইগুড়ি ভবনের একটি অংশ আলিপুরদুয়ার জেলাকে দেওয়ার জন্য জলপাইগুড়ি জেলাপরিষদে জানিয়েছিলাম। কিন্তু কোনও ইতিবাচক সাড়া পাইনি। বিষয়টি রাজ্যকে জানাব।’’ জেলাশাসক অ্যালিস ভেজ জানান, জেলাপ্রশান ও জেলাপরিষদ যৌথ ভাবে বর্ষ পূর্তি অনুষ্ঠান করবে। মোহন শর্মা বলেন, “বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রায় ২ লক্ষ টাকা ব্যয় হবে। আমরা সকলকে নিয়ে অনুষ্ঠান করব। সরকারি ভবন গুলি আলো দিয়ে সাজানো হবে। সন্ধ্যায় প্যারেড গ্রাউন্ডে সংস্কৃতিক অনুষ্ঠান হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন