কথা ছিল ১০০, যোগ দিল ২০! চাঁচলে অস্বস্তিতে বিজেপি নেতৃত্ব

বিজেপি যুব মোর্চার উদ্যোগে এই যোগদান পর্ব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাঁচল শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ১৫:৫৫
Share:

বিজেপি যোগদান কর্মসূচি। নিজস্ব চিত্র।

সংখ্যালঘু সম্প্রদায়ের ১০০ জনের বিজেপি-তে যোগ দেওয়ার কথা ছিল। সেই অনুষ্ঠানের জন্য প্রচার করা হয়েছিলও জোরকদমে। ডাকা হয়েছিল সাংবাদিকদেরও। কিন্তু দিনের শেষে ওই অনুষ্ঠানে যোগ দিলেন মাত্র ২০ জন। ঘটনাটি ঘটেছে মালদহের চাঁচল ২ নং ব্লকের গৌরহন্ড গ্রাম পঞ্চায়েতের আলাদিপুরে।

Advertisement

সেখানকার বিজেপি যুব মোর্চার উদ্যোগে এই যোগদান পর্ব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ১০০ জন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ দলে যোগদান করবেন বলে বিজেপি-র পক্ষ থেকে প্রচার করা হয়। বিজেপির জেলাস্তরের নেতারাও উপস্থিত হন। কিন্তু দীর্ঘক্ষণ অপেক্ষার পর মঞ্চে মেরে কেটে ১৫-২০ জন যোগ দেন বিজেপিতে। বিজেপির অভিযোগ, মারধর এবং মিথ্যা মামলার ভয় দেখিয়ে আসতে দেওয়া হয়নি বিজেপিতে যোগ দিতে আগ্রহীদের। এই অভিযোগ অস্বীকার করে বিজেপিকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।

এ দিনের অনুষ্ঠানে নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপির মালদহ জেলা সম্পাদক দীপঙ্কর রাম। তবে কম লোকের যোগদান নিয়ে দীপঙ্কর রাম বলেছেন, ‘‘সংখ্যালঘুদের ভুল বুঝিয়ে আর বিজেপির থেকে দূরে রাখা যাচ্ছে না। তাই তৃণমূল মারধর এবং মিথ্যে মামলার ভয় দেখিয়ে তাঁদের যোগদান আটকানোর চেষ্টা করছে।এই ভাবে বিজেপিকে আটকানো যাবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন