মোদীর শুভেচ্ছা পেয়ে সেতু চাইলেন করিমুল

রোগীকে বাইকে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দেন বলে ‘অ্যাম্বুল্যান্স দাদা’ নামে পরিচিত করিমুল হকের সঙ্গে রবিবার বাড়ি বয়ে দেখা করে প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা জানালেন সাংসদ-কৃষি বিষয়ক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুরিন্দ্র সিংহ অহলুওয়ালিয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৭ ০১:২৮
Share:

সওয়ারি সাংসদ। নিজস্ব চিত্র

রোগীকে বাইকে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দেন বলে ‘অ্যাম্বুল্যান্স দাদা’ নামে পরিচিত করিমুল হকের সঙ্গে রবিবার বাড়ি বয়ে দেখা করে প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা জানালেন সাংসদ-কৃষি বিষয়ক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুরিন্দ্র সিংহ অহলুওয়ালিয়া। বাইক প্রস্তুতকারী সংস্থার কর্ণধার রাহুল বাজাজের সঙ্গে ফোনেও কথা বলিয়ে দেন করিমুলের। দেশের বিভিন্ন প্রান্তে এমনই বাইক অ্যাম্বুল্যান্স উপহার দিতে রাহুল বাজাজকে আর্জি জানান করিমুল। কেন্দ্রীয় মন্ত্রীর কাছে তাঁর অনুরোধ চেল নদীর ওপর একটি সেতু তৈরি এবং এলাকার দু’টি স্বাস্থ্য কেন্দ্রে শয্যা চালুর ব্যবস্থা করা।

Advertisement

মালবাজারের রাজাডাঙায় টিনের ছাউনি দেওয়া দরমা বেড়ার বাড়ির বাসিন্দা করিমুল পদ্মশ্রী পাচ্ছেন শোনার পর থেকেই শুরু হয় সংবর্ধনা পর্ব। রাজাডাঙা এলাকার কাছাকাছি দু’টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে শয্যা নেই। কাছাকাছি মালবাজার হাসপাতালে সরাসরি যাওয়ার উপায় নেই, ৪০ কিলোমিটার ঘুরপথে যাতায়াত করতে হয়। করিমুল এলাকার রোগীদের বাইকে বসিয়ে হাসপাতাল নিয়ে যাওয়া শুরু করেন ৯ বছর আগে থেকে। করিমুলের আজকের অনুরোধ শুনে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘‘নিজের জন্য কিছু না চেয়ে এলাকার বাসিন্দাদের কথা যে ভাবতে পারে সেই প্রকৃত পদ্মশ্রী। ওঁর দুটো আর্জিই যাতে পূরণ হয় সে ব্যাপারে কেন্দ্রীয় সরকার দেখবে৷ রাজ্যের সঙ্গেও কথা বলবো৷’’

কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে এ দিন জলপাইগুড়ি জেলা বিজেপি সভাপতি দীপেন প্রামাণিক সহ অন্য নেতারা গিয়েছিলেন। যাকে রাজনীতি বলে কটাক্ষ করেছেন বিরোধীরা। তৃণমূলের জেলা সভাপতি সৌরভ চক্রবর্তী বলেন, ‘‘করিমুল আমাদের সবার গর্ব৷ ওঁর কাজে প্রশংসার কোন ভাষা রাখে না৷ তবে এ দিন সরকারি পুরস্কারের শুভেচ্ছা বার্তা জানাতে দলের লোকেদের নিয়ে গিয়ে রাজনীতি না করলেই ভাল হতো।’’ সৌরভবাবুর কটাক্ষ ‘‘এবারের বাজেটে কেন্দ্র পশ্চিমবঙ্গকে কিছু দেয়নি৷ অওহলুওয়ালিয়া যে এলাকার সাংসদ সেই দার্জিলিং-ও কিছু পায়নি৷ সে কথা চিন্তা করে করিমুলকে দেখে কেন্দ্রীয় মন্ত্রীও বাসিন্দাদের কথা ভাবতে পারতেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন