COVID-19

বালুরঘাট হাসপাতালে ভর্তি হতে এসে লাইনে দাঁড়িয়ে নাজেহাল রোগীরা

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশ জুড়ে। দক্ষিণ দিনাজপুর জেলায় বেড়ে চলেছে কোভিড রোগীর সংখ্যা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৮:০৪
Share:

বালুরঘাট হাসপাতালে ভর্তি হতে এসে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অসুস্থরা। —নিজস্ব চিত্র।

বালুরঘাট হাসপাতালে ভর্তি হতে এসে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে নাজেহাল রোগী ও রোগীর আত্মীয়স্বজন। যে কোনও রোগ নিয়ে হাসপাতালে ভর্তির আগেই করাতে হচ্ছে কোভিড পরীক্ষা। কিন্তু হাসপাতালের লোকবল কম থাকায় সময় মতো বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে ভর্তি হতে পারছেন না রোগীরা, এমন অভিযোগ উঠছে।

Advertisement

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশ জুড়ে। দক্ষিণ দিনাজপুর জেলায় বেড়ে চলেছে কোভিড রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৪ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। করোনার কারণে মৃত্যুও হয়েছে দু’জনের। অন্য দিকে, অন্যান্য রোগের ক্ষেত্রে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তির জন্য কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। হাসপাতালের এমার্জেন্সি বিভাগের পাশেই কোভিড পরীক্ষাকেন্দ্র খোলা হয়েছে। কিন্তু সেখানে সকাল ন’টা থেকে পরীক্ষার কথা থাকলেও দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষক না থাকায় দীর্ঘ লাইন দিয়ে বসে থাকতে হচ্ছে সাধারণ মানুষ থেকে শুরু করে হাসপাতালে চিকিৎসা করতে আসা রোগীদের।

স্বাস্থ্য দফতরের তরফে এ বিষয়ে কোনও মন্তব্য না করলেও কোভিড পরীক্ষাকেন্দ্রের এক স্বাস্থ্যকর্মী অভিজিৎ মণ্ডল জানিয়েছেন, মাত্র এক জন পরীক্ষক রয়েছেন। লোকবল কম বলে পরীক্ষা করতে দেরি হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন