দুই নেতাকে হুমকি চিঠি শিলিগুড়িতে

এ দিন দুপুরে প্রথমে চিঠি পান শিলিগুড়ির প্রাক্তন বিধায়ক, তৃণমূলের রুদ্রনাথ ভট্টাচার্য। বিকেলে একই চিঠি পেয়েছেন বিজেপির জেলা সভাপতি প্রবীণ অগ্রবাল। দুজনেই পুলিশকে বিষয়টি জানিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮ ০২:২৮
Share:

সেই চিঠি। নিজস্ব চিত্র

একই দিনে শহরের দুই নেতাকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠানোকে ঘিরে চাঞ্চল্য ছড়াল শিলিগুড়িতে। শনিবার ওই চিঠিতে দাবিমত পাঁচ লক্ষ টাকা দুইদিনের মধ্যে দেওয়া না হলে বাড়ির কাউকে তুলে নিয়ে যাওয়ার হুমকি রয়েছে। তেমনিই, পুলিশকে জানান হলে মেরে ফেলে রাখার কথাও বলা হয়েছে।

Advertisement

এ দিন দুপুরে প্রথমে চিঠি পান শিলিগুড়ির প্রাক্তন বিধায়ক, তৃণমূলের রুদ্রনাথ ভট্টাচার্য। বিকেলে একই চিঠি পেয়েছেন বিজেপির জেলা সভাপতি প্রবীণ অগ্রবাল। দুজনেই পুলিশকে বিষয়টি জানিয়েছেন। শিলিগুড়ির পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী বলেন, ‘‘বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।’’

পুলিশ জানিয়েছে, দুটি চিঠিই কমলা রঙের খামে পাঁচ টাকার পোস্টাল স্ট্যাপ সেঁটে কাছারি রোডের প্রধান ডাকঘর থেকে পাঠানো হয়েছে। ইংরেজি হরফ ব্যবহার করে চিঠি বাংলায় লেখা হয়েছে। প্রেরক হিসাবে প্রধাননগরের এক ব্যক্তির নাম লেখা রয়েছে। ওই নামের কোনও ব্যক্তি প্রধাননগরে থাকেন কি না তা পুলিশ খতিয়ে দেখছে। সাদা পাতায় কম্পিউটারে টাইপ করা চিঠিতে দুটি ব্যাঙ্ক নম্বরের উল্লেখ রয়েছে। এরমধ্যে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের, অপরটি অপরটি বেসরকারি ব্যাঙ্কের। শনিবার বিকালে ব্যাঙ্কগুলি বন্ধ হয়ে যাওয়ায় অ্যাকাউন্টগুলি কোথাকার তা এখনও স্পষ্ট হয়নি। কাল, সোমবার ব্যাঙ্ক খুললে পুলিশ দুটি ব্যাঙ্কে যাচ্ছে। তদন্তকারীরা জানান, ইচ্ছাকৃতভাবে কেউ ঘটনাটি করেছে, না কি এর পিছনে কোনও চক্র কাজ করছে তা দেখা হচ্ছে।

Advertisement

বিষয়টি নিয়ে উদ্বিগ্ন প্রাক্তন বিধায়ক তথা উত্তরবঙ্গ মেডিক্যালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান রুদ্রবাবু। চিকিৎসক রুদ্রবাবু প্রধাননগরে বাড়িতে স্ত্রী সঙ্গীতাদেবীকে নিয়ে থাকেন। তাঁর কথায়, ‘‘আমি না কি অনেক রোজগার করেছি, তাই টাকা দিতে হবে বলা হয়েছে। পরিজনেরা চিন্তিত।’’ রুদ্রবাবু বিষয়টি তিনি দলের জেলা সভাপতি তথা মন্ত্রী গৌতম দেবকে জানান। মন্ত্রী গৌতমবাবু রাতে বলেন, ‘‘পুলিশকে বলেছি তদন্ত করে ব্যবস্থা নিতে।’’ বিজেপি নেতা, ব্যবসায়ী প্রবীণ অগ্রবালও জেলার তো বটেই রাজ্য স্তরের নেতাদের বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘‘আমার পরিবারের উপর নাকি নজরদারি করা হচ্ছে। সব ভেবে অবাক লাগছে।’’

বছর দেড়েক আগে মেয়র অশোক ভট্টাচার্যের বাড়ির গেটে রাতে তালা মেরে দেওয়ার ঘটনাকে ঘিরেও চাঞ্চল্য ছড়িয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন