পুর-তথ্যে বিতর্ক মালবাজারে

তথ্য জানার এক আবেদনকে কেন্দ্র করে চাপানউতোর চলছে মালবাজার পুরসভায়। ৮ সেপ্টেম্বর দেবজ্যোতি রায় নামের এক ব্যক্তি মোট ১৩ দফার আবেদনে মালবাজারের চেয়ারম্যান স্বপন সাহার কাছে দৈনিক বাজার, হাসপাতাল সংলগ্ন দোকান ঘরের নির্মাণ, পথবাতি, পানীয় জলের নলকূপের কাজের পদ্ধতি সম্পর্কে জানতে চান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৬ ০২:২৪
Share:

তথ্য জানার এক আবেদনকে কেন্দ্র করে চাপানউতোর চলছে মালবাজার পুরসভায়। ৮ সেপ্টেম্বর দেবজ্যোতি রায় নামের এক ব্যক্তি মোট ১৩ দফার আবেদনে মালবাজারের চেয়ারম্যান স্বপন সাহার কাছে দৈনিক বাজার, হাসপাতাল সংলগ্ন দোকান ঘরের নির্মাণ, পথবাতি, পানীয় জলের নলকূপের কাজের পদ্ধতি সম্পর্কে জানতে চান। পুরসভার তৃণমূল জমানার যাবতীয় কাজের হিসাব, টেন্ডার, কাজ সম্পূর্ণের শংসাপত্র সংক্রান্ত তথ্য-সহ পুরসভার অস্থায়ী কর্মীদের নিয়োগ শ্রম আইন মেনে হয়েছে কি না তাও জানতে চান তিনি। চেয়ারম্যানের ব্যক্তিগত সম্পত্তির হিসাবও জানতে চান দেবজ্যোতি। এরপরই দেবজ্যোতির বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে পাল্টা সরব হয়েছেন মালবাজারের কাউন্সিলর ও বাসিন্দাদের একাংশ। গত বৃহস্পতিবার রাতে এই অভিযোগের সমর্থনে স্মারকপত্রও মালবাজার থানায় জমা দেওয়া হয়। সঙ্গে রাজ্যের পাঁচটি থানায় দেবজ্যোতি রায়ের নামে থাকা মোট আটটি মামলার তথ্যও দাখিল করা হয়। চেয়ারম্যান স্বপন সাহার দাবি এই আবেদনটি ষড়যন্ত্রের উদ্দেশ্যেই করা হয়েছে। দেবজ্যোতি বলেন, ‘‘আমি বিয়ের সূত্রে মালবাজারে থাকতে শুরু করি। দূর্নীতি দেখেই এই আবেদন।’’ মালবাজারে ফিরলে তাঁর জীবন সংশয় হতে পারে বলেও দাবি করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন