ছানির অস্ত্রোপচারে বিভ্রাট

অস্ত্রোপচারের পর চার বৃদ্ধ বৃদ্ধার দৃষ্টিশক্তি নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ উঠল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৬ ০২:২৩
Share:

অস্ত্রোপচারের পর চার বৃদ্ধ বৃদ্ধার দৃষ্টিশক্তি নষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ উঠল।

Advertisement

শনিবার রাতে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট হাসাপাতালের ওই ঘটনার পর তড়িঘড়ি সরকারি খরচে অ্যাম্বুলেন্সে করে ওই চারজনকে কলকাতায় পাঠানো হয়। ভারপ্রাপ্ত সুপার প্রদীপ ধর বলেন, ‘‘হাসপাতালে ভর্তি ওই চার প্রবীণের চোখের ছানি অপারেশন হয়েছিল। শনিবার চোখের ব্যান্ডেজ খুললেও তাঁরা কেউ সেই চোখে দেখতে পাচ্ছেন না বলে জেনেছি। উন্নত চিকিৎসার জন্য রাতেই তাঁদের কলকাতায় পাঠানো হয়।’’ শুক্রবার বালুরঘাটের নিভা চক্রবর্তী, শান্তি হালদার, তুলসী দাস এবং কুমারগঞ্জের লতিকা দাসের অপারেশন হয়েছিল।

রবিবার সকালে তাদের কলকাতার চোখের হাসপাতাল আরআইও-তে ভর্তি করানো হয়েছে বলে প্রদীপবাবু জানান।

Advertisement

ওই ঘটনায় সংশ্লিষ্ট চিকিৎসকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে আত্মীয়রা তদন্তের দাবি তুলেছেন। তাঁদের অভিযোগ, সংশ্লিষ্ট চিকিৎসক নতুন কাজে যোগ দিয়েছেন। ছানি অপারেশনে তাঁর গাফিলতি ছিল। রোগীদের চোখের যন্ত্রণা ক্রমশ বেড়ে গিয়ে তাঁরা অন্ধ হতে বসেছেন। কেউ চোখে দেখতে পাচ্ছেন না।

তবে হাসপাতালের সংশ্লিষ্ট চক্ষু বিশেষজ্ঞ দাবি করেন, অস্ত্রোপচারের পরে সংক্রমণ থেকে এই ঘটনা হতে পারে। রোগীর পরিজনদের কথায় সাড়া দিয়ে এই ঘটনার তদন্ত হবে বলে সিএমওএইচ সুকুমার দে আশ্বাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন