Raiganj Medical College

স্বাস্থ্য আধিকারিকদের হেনস্থার অভিযোগে গ্রেফতার রায়গঞ্জ মেডিক্যাল কলেজের চিকিৎসক

অভিযোগ, কয়েকজনকে সঙ্গে নিয়ে রাকেশ দুই আধিকারিককে হেনস্থা করেন ও আটকে রাখেন। খবর পেয়ে পুলিশ ওই দু’জন আধিকারিককে উদ্ধার করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ১৭:৪৪
Share:

চিকিৎসক রাকেশ গোপ নিজস্ব চিত্র।

উত্তর দিনাজপুর জেলার দুই স্বাস্থ্য আধিকারিককে হেনস্থার অভিযোগে গ্রেফতার রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক রাকেশ গোপ। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকালে রায়গঞ্জের একটি নার্সিংহোমে স্বাস্থ্য দফতরের দুই আধিকারিক ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পের সুবিধা না পাওয়া নিয়ে অভিযোগের তদন্তে যান। ওই সময় ওই নার্সিংহোমে উপস্থিত ছিলেন রাকেশ গোপ। অভিযোগ, তিনি এবং আরও কয়েকজন ওই দুই আধিকারিককে হেনস্থা করেন ও আটকে রাখেন। খবর পেয়ে পুলিশ ওই নার্সিংহোমে গিয়ে দু’জন আধিকারিককে উদ্ধার করে। পুলিশ সূত্রে খবর, দুই আধিকারিককে উদ্ধারের সময় রাকেশ অবশ্য ঘটনাস্থলে ছিলেন না।

Advertisement

সকালের ঘটনার প্রেক্ষিতে রাকেশ গোপের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। রাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। এ দিকে, গ্রেফতারির আগে মঙ্গলবার দুপুরেই রাকেশ গোপ জেলা ‘স্বাস্থ্যসাথী সেল’-এর দুই কর্মী রফিকুল ইসলাম ও ধনঞ্জয় লাহার বিরুদ্ধে জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। তাঁর দাবি, এই দুই আধিকারিক তাঁর পাঠানো রোগীদের বেসরকারি হাসপাতাল বা নার্সিংহোমে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা পাওয়ার ক্ষেত্রে অনুমোদন দিচ্ছেন না। যদিও সেই সব রোগীদের স্বাস্থ্যসাথী কার্ড রয়েছে।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, হেনস্থার অভিযোগে নিজের গ্রেফতারি এড়াতেই পাল্টা জেলা ‘স্বাস্থ্যসাথী সেলে’র দুই কর্মী রফিকুল ইসলাম ও ধনঞ্জয় লাহার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন রাকেশ। যদিও রাকেশের দাবি, রোগীর পরিবারকে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনার জন্য টাকা চাইছিলেন জেলা স্বাস্থ্যসেলের কর্মীরা। তা নিয়ে অভিযোগ করার জন্যই পুলিশ তুলে এনেছে তাঁকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন