মমতার উন্নয়ন নিয়ে প্রশংসা দেবপ্রসাদের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেও তিনি কংগ্রেসেই আছেন বলে জানিয়ে দিলেন আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক দেবপ্রসাদ রায়। শুক্রবার সন্ধ্যায় শিলিগুড়ি লেক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে অন্যতম অতিথি হয়ে এসেছিলেন এই বর্ষীয়ান কংগ্রেস নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৭ ০২:১৩
Share:

অভিবাদন: সুকনা থেকে বাগডোগরা যাওয়ার পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নমস্কার এক বাসিন্দার। শুক্রবার। ছবি: বিশ্বরূপ বসাক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেও তিনি কংগ্রেসেই আছেন বলে জানিয়ে দিলেন আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক দেবপ্রসাদ রায়। শুক্রবার সন্ধ্যায় শিলিগুড়ি লেক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে অন্যতম অতিথি হয়ে এসেছিলেন এই বর্ষীয়ান কংগ্রেস নেতা। রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেবে’র পাশে বসে উত্তরবঙ্গ নিয়ে মুখ্যমন্ত্রীর নানা কাজ ও ভাবনার প্রশংসা করেন তিনি।

Advertisement

একই সঙ্গে তিনি যে এখন আর সক্রিয়ভাবে রাজনীতি করছেন না তাও জানাতে ভোলেননি। তিনি বলেন, ‘‘আমি কংগ্রেসেরই কর্মী। সর্বভারতীয় কংগ্রেসের সঙ্গে আমার যোগাযোগ। প্রদেশ কংগ্রেস বা অধীর চৌধুরী’দের সঙ্গে কোনও যোগাযোগ নেই। কংগ্রেসের মতাদর্শ বলে, মানুষের কাজ করার কথা। এখন আমি সেই কাজই করছি।’’

২০১৬ সালের বিধানসভা ভোটে কংগ্রেস-সিপিএম জোট নিয়ে সরব হয়েছিলেন এই প্রাক্তন কংগ্রেস বিধায়ক। এই জোট মানুষ মেনে নেবে না বলে দাবি করেছিলেন। তার পর থেকে সক্রিয় রাজনীতি থেকে একটু সরে যান তিনি। এ দিন অনুষ্ঠান মঞ্চে পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন, ‘‘মিঠুদাকে কলেজে পড়ার সময় থেকে দেখে অনেক কিছু শিখেছি। উনি এখন রাজনীতির বৃত্তের একটু বাইরে থাকছেন। কিন্তু এখনও ওঁর অনেক কিছু দেওয়ার আছে।’’

Advertisement

মন্ত্রী, প্রাক্তন বিধায়কের সঙ্গে একান্তে কথাও বলেন। যা দেখে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের মেলার মাঠে নানা গুঞ্জন শুরু হয়। দেবপ্রসাদবাবু কী তাহলে তৃণমূলে যাচ্ছেন? এমন আলোচনাও শুরু হয়। প্রাক্তন কংগ্রেস বিধায়ক জানান, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার বা পাহাড় সর্বত্র উন্নয়নের কাজ চলছে।

এ বার শিলিগুড়ি লেক্সপো ২৩ বছরে পা দিল। ১৬ এপ্রিল পর্যন্ত মেলা চলবে। এ দিনের অনুষ্ঠানে উদ্যোক্তাদের পদাধিকারীরা না থাকায় ক্ষোভ প্রকাশ করেন পর্যটন মন্ত্রী। তিনি জানিয়ে দেন, পদাধিকারীরা না থাকলে আগামীবার থেকে তিনিও আসবেন কী না ভাববেন। উদ্যোক্তারা অবশ্য জানান, পদাধিকারীদের কয়েকজন অসুস্থ এবং অনেকে কাজে আটকে পড়ায় উদ্বোধনে থাকতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন