সন্ধেতেও এ বার কলকাতার বিমান

আগামী কয়েক মাস দুপুরে কলকাতা, দিল্লি থেকে বিমানে এসে কাজ সেরে সন্ধ্যা নাগাদ ফিরে যাওয়ার জন্য শিলিগুড়ি থেকে ট্রেনের খোঁজ করতে হবে না বাসিন্দাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৭ ০১:২৪
Share:

আগামী কয়েক মাস দুপুরে কলকাতা, দিল্লি থেকে বিমানে এসে কাজ সেরে সন্ধ্যা নাগাদ ফিরে যাওয়ার জন্য শিলিগুড়ি থেকে ট্রেনের খোঁজ করতে হবে না বাসিন্দাদের। সাত সকালে দুই জায়গা থেকে এসে সন্ধ্যায় কেউ ইচ্ছা করলে বিমানেই ফিরতে পারবেন কলকাতা, দিল্লি। শুক্রবার বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ গরমের সময়সূচি প্রকাশ করেছেন। মার্চ থেকে অগস্ট অবধি নতুন সূচিতেই বাগডোগরায় বিমান ওঠানামা করবে। বিমানবন্দরের অফিসারেরা জানান, মার্চ থেকে কলকাতা থেকে বাগডোগরায় প্রথম বিমান আসবে সকাল ৭-৪০ মিনিটে। ৮-০৫ মিনিটে তা কলকাতা ফিরে যাবে। তেমনই, দিল্লি থেকে প্রথম বিমান আসবে সকাল ৮-৪৫ মিনিটে। তা ফিরবে সকাল ৯-১৫ মিনিটে। বিকেল সাড়ে ৪টার পর কলকাতা, দিল্লির বিমান না থাকলেও ওই সূচিতে কলকাতার বিমান মিলবে সন্ধে ৫-৩৫ মিনিটে। পরে তা বাগডোগরা থেকে কলকাতা যাবে ৬-০৫ মিনিটে। দিল্লির ক্ষেত্রে বিকেল ৪-৫৫ মিনিটে বিমান এসে তা ফিরে যাবে সন্ধে ৫টা ২৫মিনিটে। আবার ফেব্রুয়ারি থেকে চালু হবে এয়ার এশিয়ার দিল্লিগামী নতুন বিমান। গরমের সময় বিমান সংস্থাটির কলকাতাগামী বিমান চালুর কথাও চলছে। বিমানবন্দর অধিকর্তা রাকেশ সহায় জানান, গরমের মরসুমে এয়ার এশিয়াকে নিয়ে বাগডোগরা থেকে ৮টি বিমান সংস্থায় তাদের বিমান চালাচ্ছে। সকাল এবং সন্ধ্যার বিমান যাত্রীদের জন্য খুবই কার্যকরী হবে। এই সময়ে অনেকে শিলিগুড়ি-সহ লাগোয়া এলাকায় এসে কাজকর্ম করে ওই দিন ফিরে যাওয়ার সুযোগ পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন