Jalpaiguri District Hospital

Influenza in Jalpaiguri: জ্বর নিয়ে ভর্তি হওয়ার পর জলপাইগুড়ি হাসপাতালে মৃত্যু এক শিশুর

গত কয়েক দিন ধরেই জ্বর নিয়ে জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি হয়েছে প্রায় ১৩০ জন শিশু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:১৪
Share:

জলপাইগুড়ি সদর হাসপাতালের শিশু বিভাগ। নিজস্ব চিত্র।

জলপাইগুড়ি সদর হাসপাতালে মৃত্যু হল এক শিশুর। সোমবার রাতে জ্বর এবং অন্যান্য উপসর্গ-সহ হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। মঙ্গলবার তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার রাহুল ভৌমিক।
জানা গিয়েছে, শিশুটির নাম কাবেরী রায়। তার বয়স ছ’বছর। তার বাড়ি জলপাইগুড়ি জেলার মেখলিগঞ্জে।

Advertisement

গত কয়েক দিন ধরেই জ্বর নিয়ে জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি হয়েছে প্রায় ১৩০ জন শিশু। শিশুদের মধ্যে জ্বরের প্রকোপে আতঙ্কিত তাদের পরিজনেরা। কেন এই জ্বর, তা জানতে বিভিন্ন রকম পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন জলপাইগুড়ির ভারপ্রাপ্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক জ্যোতিষচন্দ্র দাস। সোমবারই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ থেকে পাঁচ সদস্যের প্রতিনিধি দল এসেছিল জলপাইগুড়ি সদর হাসপাতালে। দলের সদস্যরা সেখানকার চিকিৎসকদের সঙ্গে বৈঠকও করেছেন।

ছ’বছরের ওই শিশুটির মৃত্যু নিয়ে জ্যোতিষ বলেছেন, ‘‘জ্বর হওয়ার পর অনেক দেরি করে আনা হয়েছিল শিশুটিকে। চিকিৎসার তেমন সুযোগ পাওয়া যায়নি।’’ যদিও শিশুদের জ্বর নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেছেন তিনি। চিকুনগুনিয়া, এনসেফালাইটিস, এনএস১, ডেঙ্গি মতো বিভিন্ন রকম পরীক্ষা করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন