Lottery Win

লটারি দুর্নীতি নিয়ে বিতর্কের মধ্যে কোটি টাকার ডিয়ার লটারি জিতলেন মালদহের পান বিক্রেতা

রাজ্য জুড়ে ডিয়ার লটারি দুর্নীতি নিয়ে রাজনৈতিক তরজার মাঝেই লটারির টিকিট কেটে কোটি টাকা পুরস্কার জিতলেন মালদহের হরিশ্চন্দ্রপুরের পিপলা গ্রামের বাসিন্দা পিন্টু সাহা এবং কৃষ্ণ দাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২৩:১৫
Share:

কোটি টাকার লটারি জিতলেন মালদহের পিন্‌টু সাহা। নিজস্ব চিত্র।

রাতারাতি বদলালো ভাগ্য। মাত্র ৩০ টাকার টিকিট কেটে কোটিপতি শ্যালক এবং ভগ্নিপতি। রাজ্য জুড়ে ডিয়ার লটারি দুর্নীতি নিয়ে রাজনৈতিক তরজার মাঝেই লটারির টিকিট কেটে কোটি টাকা পুরস্কার জিতলেন মালদহের হরিশ্চন্দ্রপুরের পিপলা গ্রামের বাসিন্দা পিন্টু সাহা এবং কৃষ্ণ দাস। প্রসঙ্গত, কিছু দিন আগেই ডিয়ার লটারির দুর্নীতি নিয়ে সরব হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সেই আবহে এ বার কোটি টাকা জিতলেন এক পান বিক্রেতা।

Advertisement

হরিশ্চন্দ্রপুর থানার পিপলা গ্রামের বাসিন্দা পিন্টু সাহার একটি ছোট পানের দোকান আছে। ওই দোকান থেকে যা রোজগার হয়, সেই টাকায় সংসার চলে তাঁর। এই ছোট ব্যবসায় তাঁর সহযোগী শ্যালক কৃষ্ণ। পিন্টু জানান, বিকেলে চা খেতে খেতে একটি লটারির দোকান থেকে তাঁরা দু’জনে মিলে একটি টিকিট কেনেন। ডিয়ার লটারির ওই টিকিটের খেলা ছিল সন্ধ্যায় ৬টা নাগাদ। কিছু ক্ষণ পরে খেলার ফলাফল দেখেই আনন্দে আত্মহারা তাঁরা। পুরস্কারের অর্থ তাঁরা দু’জনে ভাগ করে নেবেন বলে ঠিক করেছেন। পিন্টুর কথায়, ‘‘পানের দোকান চালাই। জীবনে অনেক কষ্ট করেছি। আমার শ্যালক সব সময় আমার পাশে থেকেছেন। ভবিষ্যতেও আমরা এই ভাবেই থাকব। সকলকে এক সঙ্গে নিয়ে চলব।’’

লটারির ফলাফল বেরোনোর সঙ্গে সঙ্গেই হরিশ্চন্দ্রপুর থানায় যান পিন্টুরা। টিকিট বিক্রেতা রমেন গুপ্ত বলেন, ‘‘এর আগে প্রথম পুরস্কারের টিকিট কখনও বিক্রি হয়নি আমার দোকান থেকে। সেই আফসোস আজ মিটে গেল।’’ তিনি আরও বলেন, ‘‘লটারি খেলার মধ্যে কোনও দুর্নীতি নেই। এটা ভাগ্যের ব্যাপার। যাঁদের পাওয়ার ঠিকই পাবেন। টিকিট কাটলেই জেতা যাবে, এ রকম কোনও ব্যাপার নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন