সৌম্যে মাতোয়ারা শিলিগুড়ি

শিলিগুড়ির ছেলে সৌম্যজিৎ ঘোষের অর্জুন পাওয়া নিয়ে মেতে উঠল তাঁর পাড়া এবং লাগোয়া ওয়ার্ডের বাসিন্দারা। সোমবার দিল্লিতে আনুষ্ঠানিক ভাবে রাষ্ট্রপতি তাঁর হাতে অর্জুন পুরস্কার তুলে দেওয়ার কিছুক্ষণের মধ্যেই শহরের টেবল টেনিস প্রেমী এবং পাড়ার চেনা পরিচিতদের মোবাইলে হোয়াটসঅ্যাপে পৌঁছে গিয়েছে সেই ছবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৬ ০১:৫৫
Share:

সৌম্যজিতের পাড়ায় চলছে মিষ্টি বিলি। — নিজস্ব চিত্র।

শিলিগুড়ির ছেলে সৌম্যজিৎ ঘোষের অর্জুন পাওয়া নিয়ে মেতে উঠল তাঁর পাড়া এবং লাগোয়া ওয়ার্ডের বাসিন্দারা। সোমবার দিল্লিতে আনুষ্ঠানিক ভাবে রাষ্ট্রপতি তাঁর হাতে অর্জুন পুরস্কার তুলে দেওয়ার কিছুক্ষণের মধ্যেই শহরের টেবল টেনিস প্রেমী এবং পাড়ার চেনা পরিচিতদের মোবাইলে হোয়াটসঅ্যাপে পৌঁছে গিয়েছে সেই ছবি। ওই ছবি ব্যানার, ফ্লেক্স বানিয়ে বিভিন্ন জায়গায় লাগানো হয়। শিলিগুড়ির চিলড্রেন পার্ক এলাকায় সৌম্যজিতদের পরিবারের যে মিষ্টির দোকান রয়েছে সেখান থেকে মিষ্টি বিলি করা হয়।

Advertisement

১৭ নম্বর ওয়ার্ডে রাসবিহারী সরণিতে বাড়ি সৌম্যজিতদের। বাবা হরিশঙ্করবাবু পুরসভার কর্মী। তিনি ১৬ নম্বর ওয়ার্ডে কাজের দায়িত্বে রয়েছেন। ওই ওয়ার্ডের কাউন্সিলর তথা ৩ নম্বর বরোর চেয়ারম্যান সুজয় ঘটক এদিন সন্ধ্যায় সৌম্যজিতের অর্জুন পুরস্কার পাওয়ার ছবি দিয়ে ব্যানার তৈরি করে ওয়ার্ডে টাঙিয়ে দেন। আগামী ওয়ার্ড উৎসবে সৌম্যজিৎ এবং তার পরিবারকে সংবর্ধনা জানানোর কথাও জানিয়েছেন তিনি। সুজয়বাবু বলেন, ‘‘ওর জন্য শিলিগুড়িবাসী গর্বিত। আমরা অভিনন্দন জানাচ্ছি।’’

মঙ্গলবার শহরে ফিরলে পুরসভার তরফে সৌম্যজিৎকে সংবর্ধনা জানানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। পুরসভার সভাকক্ষে আয়োজন হবে। নর্থ বেঙ্গল টেবল টেনিস সংস্থার তরফেও সৌম্যজিতকে সংবর্ধনা জানানোর কথা বলা হয়েছে আগেই। এক সপ্তাহ আগে থেকেই আলো দিয়ে সাজানো হয়েছে সৌম্যজিতদের বাড়ি। পরিবারের অনেকেই এ দিন দিল্লিতে রয়েছেন পুরস্কার পাওয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন