Threat Call

হুমকি-ফোন, আতঙ্কে নিখোঁজ ছাত্রীর পরিবার

শনিবার স্কুলে পরীক্ষা দেওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়েছিল জলপাইগুড়ি শহরের বাসিন্দা ওই ছাত্রী। তার পর থেকেই সে নিখোঁজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ০৮:১৬
Share:

নিখোঁজ হওয়ার দু’দিনের মাথায় হুমকি-ফোন এল একাদশ শ্রেণির ছাত্রীর পরিবারের কাছে। প্রতীকী ছবি।

নিখোঁজ হওয়ার দু’দিনের মাথায় হুমকি-ফোন এল একাদশ শ্রেণির ছাত্রীর পরিবারের কাছে। জলপাইগুড়ি শহরের বাসিন্দা ওই ছাত্রীর পরিবার সোমবার ফের থানায় অভিযোগ করে জানিয়েছে, ছাত্রীটিকে কোথাও আটকে রেখে, হুমকি-ফোন করেছিল এক জন। সে দাবি করে, মেয়েট্ তার হেফাজতে রয়েছে। পরিবারের আশঙ্কা, তাদের মেয়েকে পাচারের জন্যেই এই ব্যক্তি অপহরণ করেছে। এ দিন থানায় কান্নায় ভেঙে পড়েন ছাত্রীটির মা। পুলিশ জানিয়েছে, ছাত্রীকে উদ্ধারের সব রকম চেষ্টা চলছে।

Advertisement

জানা গিয়েছে, শনিবার স্কুলে পরীক্ষা দেওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়েছিল জলপাইগুড়ি শহরের বাসিন্দা ওই ছাত্রী। তার পর থেকেই সে নিখোঁজ। পরে, জানা যায়, সে আদৌ পরীক্ষা দিতে স্কুলে যায়নি। সে দিন খোঁজাখুঁজির পরে, রবিবার থানায় নিখোঁজের অভিযোগ জানায় পরিবার।

পরিবারটির দাবি, এ দিন সকালে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির ফোন আসে পরিবারের কাছে। হিন্দিতে ওই ব্যক্তি হুমকির সুরে তাদের বলে, ‘আপনাদের মেয়ে আমার কাছে আছে। আপনাদের কী করার আছে, করে নিন’। সে সময় ছাত্রীটির কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছিল। এর পরেই আতঙ্কে পরিবারটি এ দিন ফের কোতোয়ালি থানার দ্বারস্থ হন। যদিও পুলিশের দাবি, ভিন্-রাজ্যের পুলিশের সঙ্গে যোগাযোগ করে ছাত্রীকে উদ্ধারের চেষ্টা চলছে।

Advertisement

পরিবার সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি উত্তরপ্রদেশের এক অপরিচিত যুবকের সঙ্গে সমাজমাধ্যমে ছাত্রীর পরিচয় হয়। ফোনেও কথা হত। মেয়েটিকে সাবধান করা হয়েছিল৷ সে-ই ছাত্রীকে ‘অপহরণ’ করেছে বলে অভিযোগ। ছাত্রীর মা বলেন, ‘‘আমার ধারণা, মেয়েকে উত্তরপ্রদেশে নিয়ে যাওয়া হয়েছে। বিয়ে নয়, পাচারের মতলবেই নিয়ে যাওয়া হয়েছে বলে আমাদের সন্দেহ। ফোনে হুমকি দেওয়া হচ্ছে।’’ আইসি অর্ঘ্য সরকার বলেন, ‘‘সব দিক খতিয়ে দেখে, ছাত্রীকে উদ্ধারের চেষ্টা চলছে। ভিন্-রাজ্যের পুলিশের সাহায্য নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন