tmc

মনোদেব, করিমকে নতুন দায়িত্ব মমতার

উত্তর দিনাজপুর জেলা থেকে বৈঠকে যোগ দিয়েছিলেন জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, ইটাহারের তৃণমূল বিধায়ক তথা জেলা তৃণমূলের চেয়ারম্যান অমল আচার্য, করণদিঘির তৃণমূল বিধায়ক মনোদেব সিংহ ও জেলা তৃণমূলের কোঅর্ডিনেটর তথা জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মোশারফ হোসেন।

Advertisement

গৌর আচার্য

রায়গঞ্জ শেষ আপডেট: ২৪ জুলাই ২০২০ ০৬:০২
Share:

আব্দুল করিম চৌধুরী—ফাইল চিত্র।

উত্তর দিনাজপুর জেলা তৃণমূলের যুগ্ম কো-অর্ডিনেটরের দায়িত্ব পেলেন করণদিঘির তৃণমূল বিধায়ক মনোদেব সিংহ। ইসলামপুরের তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরীকে রাজ্য তৃণমূলের সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হল।
বৃহস্পতিবার দুপুরে রাজ্যের বিভিন্ন জেলার দলীয় নেতৃত্ব ও বিধায়কদের একাংশের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর দিনাজপুর জেলা থেকে বৈঠকে যোগ দিয়েছিলেন জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, ইটাহারের তৃণমূল বিধায়ক তথা জেলা তৃণমূলের চেয়ারম্যান অমল আচার্য, করণদিঘির তৃণমূল বিধায়ক মনোদেব সিংহ ও জেলা তৃণমূলের কোঅর্ডিনেটর তথা জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মোশারফ হোসেন। বৈঠকে মনোদেবকে জেলা তৃণমূলের যুগ্ম কোঅর্ডিনেটরের দায়িত্ব দেন মমতা। পাশাপাশি, করিমকে তিনি দলের রাজ্য কমিটিতে অন্তর্ভুক্ত করার কথা জানান।
কানাইয়া ও অমল বলেন, “২০২১ সালের বিধানসভা নির্বাচনে জেলায় দলের ভাল ফলের লক্ষ্যে নেত্রী সঠিক পদক্ষেপই করেছেন।”
অন্য দিকে, এ দিন গৌতম পালকে ফের সংগঠনের উত্তর দিনাজপুর জেলা সভাপতির দায়িত্ব দিয়েছেন যুব তৃণমূলের রাজ্য সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।
গৌতম বলেন, “ওঁর নির্দেশে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জেলার নটি বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থীদের জেতাতে জেলার যুবশক্তি প্রস্তুত। এদিন সংগঠনের জেলা ও ব্লক নেতৃত্ব সেই শপথ নিয়েছেন।”
দলের অন্দরমহলের খবর, জেলায় প্রায় ৩৫ শতাংশ রাজবংশী ও ৪০ শতাংশ সংখ্যালঘু ভোটার রয়েছেন। মনোদেব নিজেও রাজবংশী সম্প্রদায়ের বাসিন্দা। এই প্রেক্ষাপটে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে জেলার রাজবংশী সম্প্রদায়ের ভোটারদের কাছে পৌঁছে তাঁদের মন পেতেই মনোদেবকে জেলা তৃণমূলের কোঅর্ডিনেটরের দায়িত্ব দেওয়া হয়েছে। একই ভাবে সংখ্যালঘু ভোটারদের কথা মাথায় রেখে মোশারফকে ওই পদে বহাল রাখার পাশাপাশি করিমকে দলের রাজ্য সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন