TMC

শো-কজ় মাপ, নেতারা ‘সম্পদ’

জেলা তৃণমূল সূত্রে এ দিন জানানো হয়েছে, ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ সিংহ, মাগরাকাটার নেতা লতিফুল ইসলাম, ময়নাগুড়ির নেতা বাবন পাল এবং জলপাইগুড়ি সদরের নেতা অসীম সরকারকে শো-কজ় করা হয়েছিল। তাঁদের জবাবে রাজ্য নেতৃত্ব সন্তুষ্ট বলে এ দিন জেলা তৃণমূলের তরফে জানানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

জলপাইগুড়ি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ০৪:৫৪
Share:

প্রতীকী ছবি।

তৃণমূলের নতুন জেলা কমিটিতে আগেই ঠাঁই হয়েছিল শো-কজ় হওয়া নেতাদের। এবার আনুষ্ঠানিক ঘোষণা করে জলপাইগুড়ি জেলা তৃণমূল জানাল, দলের শো-কজ় করা চার নেতা নির্দোষ। শো-কজ়ের যে উত্তর তাঁরা পাঠিয়েছিলেন, তাতে দল সন্তুষ্ট। নেতাদের আবার দলের কাজে সামিল করা হবে। একাধিক অভিযোগে তিন মাস আগে শো-কজ় করা নেতাদের সম্পর্কে জেলা তৃণমূল সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী শুক্রবার বলেন, “ওই নেতাদের বিরুদ্ধে আর কোনও অভিযোগ নেই।” দলের জেলা কমিটির মুখপাত্র দুলাল দেবনাথ বললেন, “যে নেতাদের শো-কজ় করা হয়েছিল, তাঁরা দলের সম্পদ।”

Advertisement

জেলা তৃণমূল সূত্রে এ দিন জানানো হয়েছে, ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ সিংহ, মাগরাকাটার নেতা লতিফুল ইসলাম, ময়নাগুড়ির নেতা বাবন পাল এবং জলপাইগুড়ি সদরের নেতা অসীম সরকারকে শো-কজ় করা হয়েছিল। তাঁদের জবাবে রাজ্য নেতৃত্ব সন্তুষ্ট বলে এ দিন জেলা তৃণমূলের তরফে জানানো হয়। যদিও এর আগেই রাজেশ সিংহকে জেলা কমিটির সাধারণ সম্পাদক, বাবন পালকে ময়নাগুড়ি তিন নম্বর ব্লক সভাপতি করা হয়। সে প্রসঙ্গে জেলা সভাপতি বলেন, “দস্যু রত্নাকরও একদিন ঋষি বাল্মীকি হয়েছিলেন।”

কাটমানি থেকে আয়ের সঙ্গে সঙ্গতিহীন ব্যয়, দশ কোটি টাকা খরচ করে বাড়ি তৈরি— এমন সব অভিযোগ ছিল এই নেতাদের বিরুদ্ধে। জেলা সভাপতি এ দিন বলেন, “কী অভিযোগে শো-কজ় করা হয়েছিল, তা নিয়ে দলের বাইরে কিছু বলব না।” রাজেশের বক্তব্য, “প্রথম দিন থেকেই বলেছিলাম, আমি নির্দোষ।” বিজেপি এ দিন তৃণমূলের ঘোষণাকে কটাক্ষ করে জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামী বলেন, “শো-কজ় শুরু হলে তৃণমূলের ঘরই উজাড় হয়ে যেত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন