ফের গুলি বোমায় আতঙ্ক দিনহাটায়

সোমবার রাতে দিনহাটা ২  ব্লকের বুড়িরহাট ২ পঞ্চায়েত এলাকার মর্নেয়া বাজারে তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুর, বোমাবাজি ও কয়েক রাউন্ড অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়ায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৮ ০৫:৩৬
Share:

দিনহাটায় ফের বোমাবাজি। —ফাইল ছবি

গুলি-বোমার আতঙ্ক চলছেই দিনহাটায়। সোমবার রাতে শাসক দলের দফতরে হামলা ও মঙ্গলবার সকালে রাস্তা থেকে বোমা উদ্ধারে আতঙ্ক ছড়িয়েছে দিনহাটায়।

Advertisement

সোমবার রাতে দিনহাটা ২ ব্লকের বুড়িরহাট ২ পঞ্চায়েত এলাকার মর্নেয়া বাজারে তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুর, বোমাবাজি ও কয়েক রাউন্ড অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়ায়। এক ব্যক্তিকে কুপিয়ে খুনের চেষ্টা করা হয় বলেও অভিযোগ। স্থানীয়দের অভিযোগ, দফতরে হামলার পরে দুষ্কৃতীরা বাজার সংলগ্ন এলাকায় বোমা-গুলি চালায়। সেই সময় দুষ্কৃতীরা মানিক রায় (২৮) নামে এক যুবককে সামনে পেয়ে খুনের চেষ্টা করে করে। দুষ্কৃতীরা ওই যুবককে মারধর করে বোমা ফাটাতে ফাটাতে পালিয়ে যায়। স্থানীয়রা এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় ওই যুবককে উদ্ধার করে দিনহাটা হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় সাহেবগঞ্জ থানার পুলিশ। মঙ্গলবার সকালে তৃণমূল কার্যালয়ের সামনে থেকে বোমা উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিয়ে দিনহাটার এসডিপিও উমেশ জি গণপত বলেন, ‘‘রাতের অন্ধকারে দুষ্কৃতীরা হামলা চালায়। কারা এই ঘটনায় সঙ্গে জড়িত তা খতিয়ে দেখছে পুলিশ।’’

সোমবার রাতে ওই ঘটনার পরে মঙ্গলবার সকালে দিনহাটা ২ ব্লকের কিশামত দশ গ্রাম পঞ্চায়েতের টিয়াদহ এলাকায় রাস্তার ধার থেকে উদ্ধার হয় দু’টি বোমা। স্থানীয় সুত্রে জানা গিয়েছে, এ দিন সকালে টিয়াদহ গ্রামে রাস্তা দিয়ে যাতায়াতের সময় বোমা দুটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা। তাঁদের থেকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। বোমা দুটি উদ্ধার করে আনে পুলিশ। দিনহাটার এসডিপিও উমেশ গণপত বলেন, ‘‘পুলিশ বোমা দু’টি উদ্ধার করে। সেগুলি চকলেট বোমা।’’

Advertisement

গত পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই দিনহাটা ১-সহ বিভিন্ন এলাকায় এলাকা দখলকে কেন্দ্র করে সংঘর্ষ ও বোমাবাজির ঘটনা ঘটে। এ ছাড়াও পুলিশ দিনহাটার বিভিন্ন স্থান থেকে বিভিন্ন সময় বেশ কিছু বোমাও উদ্ধার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন