West Bengal Panchayat Election 2023

কোচবিহারে ৩১টি বুথে পুনঃনির্বাচন চাইল তৃণমূল, বিজেপির দাবি, পুরো জেলায় নতুন করে ভোট হোক

কোনও বুথে ছাপ্পা ভোট তো কোথাও ব্যালট পেপার ছিনতাই এবং ব্যালট বাক্স লুট করার মতো অভিযোগ উঠেছে। তাতে একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছে তৃণমূল এবং বিজেপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ২৩:০১
Share:

—প্রতীকী চিত্র।

কোচবিহারের ৩১টি বুথে পুনরায় ভোটের দাবি তুলল শাসকদল তৃণমূল। রবিবার এ নিয়ে তাঁরা ব্লক ভিত্তিক দরখাস্ত জমা দেবেন বলে জানালেন তৃণমূল জেলা নেতৃত্ব। পাশাপাশি জেলাশাসকের কাছেও ওই ৩১টি বুথের তালিকা পাঠাবেন। ভোটগ্রহণ পর্ব নিতে যাওয়ার পর শনিবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করে এই কথা জানিয়েছেন তৃণমূলের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক।

Advertisement

পঞ্চায়েতের ভোটের মনোনয়ন পর্ব থেকেই অশান্তি দেখা গিয়েছে কোচবিহারের নানা অংশে। বিশেষত দিনহাটার প্রায় প্রতি দিন বোমাবাজি হয়েছে। প্রাণও গিয়েছে। নির্বাচনের দিন সকাল থেকেও সন্ত্রাসের ‘হটস্পট’ হিসাবে কোচবিহার শিরোনামে ছিল। শুক্রবার রাত থেকে এখনও পর্যন্ত বিজেপি এবং তৃণমূলের তিন জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি কোনও বুথে ছাপ্পা ভোট তো কোথাও ব্যালট পেপার ছিনতাই এবং ব্যালট বাক্স লুট করার মতো অভিযোগ উঠেছে। তাতে একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছে তৃণমূল এবং বিজেপি। তৃণমূলের অভিযোগ, সকাল থেকেই বিভিন্ন জায়গায় সন্ত্রাস চালিয়েছে গেরুয়া শিবির। শুক্রবার রাত থেকেই বিভিন্ন বুথ তারা ‘জ্যাম’ করে রেখেছিল। পাশাপাশি কোথাও ব্যালট পেপার ছিনতাই এবং ব্যালট বাক্স ভাঙার মতো ঘটনা ঘটিয়েছে বিজেপি। তাই জেলার ৩১টি বুথে পুনরায় নির্বাচন দাবি করছে ঘাসফুল শিবির।

অন্য দিকে, বিষয়ে বিজেপির জেলা সভাপতি সুকুমার রায়ের কটাক্ষ, ‘‘জেলায় কি আজ ভোট হয়েছে? শুক্রবার রাত থেকে তৃণমূল বিভিন্ন জায়গায় বোমা মেরেছে। আমাদের প্রার্থীদের বাড়ি ভাঙচুর করেছে। বন্দুক, বোমা নিয়ে একের পর এক জায়গায় সন্ত্রাস চালিয়েছে। আমাদের ২৫ থেকে ৩০ জন কর্মী হাসপাতালে ভর্তি রয়েছেন। আমাদের কর্মীদের মেরে ফেলেছে, তার পরেও ওরা কী ভাবে বলে বিজেপি সন্ত্রাস চালিয়েছে?’’ বিজেপি নেতার আরও দাবি, ‘‘শুধুমাত্র ৩১টি বুথে কেন? আবার নতুন করে নির্বাচনের দাবি করছি। জেলার সবগুলো বুথেই তৃণমূল ছাপ্পা ভোট দিয়েছে। যে বুথগুলোয় আমরা শক্তিশালী, সেই বুথগুলোতেই তৃণমূল পুনরায় ভোটের দাবি করছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন