Toy Train Accident

ঘুম যাওয়ার পথে দার্জিলিঙে লাইনচ্যুত টয় ট্রেন! প্রায় ৬০ জন যাত্রী ছিলেন জয় রাইডে, ছড়াল আতঙ্ক

ন প্রতি দিন এক ডজন করে জয় রাইড চলছে দার্জিলিঙে। পর্যটকদের কথা মাথায় রেখে আরও চারটি জয় রাইড বাড়িয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। যে টয় ট্রেনটি দুর্ঘটনার মুখে পড়ে সেটি দার্জিলিং স্টেশন থেকে যাত্রা শুরু করেছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১৯:১৯
Share:

বিপর্যয়ের পর টয় ট্রেন। —নিজস্ব চিত্র।

বছরের প্রথম দিনে বিপত্তি। জয় রাইডে বেরিয়ে দার্জিলিঙে লাইনচ্যুত হল একটি টয় ট্রেন। সোমবার বিকালে ম্যারি ভিলার কাছে লাইনচ্যুত হয়ে যায় টয় ট্রেনটি। দুটি বগিতে অন্তত ৬০ জন পর্যটক ছিলেন। দুর্ঘটনার জেরে তাঁরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে রেল সূত্রে খবর, হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

Advertisement

এখন প্রতি দিন এক ডজন করে জয় রাইড চলছে দার্জিলিঙে। পর্যটকদের কথা মাথায় রেখে আরও চারটি জয় রাইড বাড়িয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। যে টয় ট্রেনটি দুর্ঘটনার মুখে পড়ে সেটি দার্জিলিং স্টেশন থেকে যাত্রা শুরু করেছিল। ঘুম স্টেশন হয়ে সোনাদা ঘুরে আবার দার্জিলিং স্টেশনের দিকে যেতে গিয়েই বিপত্তি ঘটে। ঘুম স্টেশন থেকে তিন কিলোমিটার দূরে ম্যারি ভিলাতে লাইনচ্যুত হয় টয় ট্রেনটি। এই দুর্ঘটনা প্রসঙ্গে উত্তর-পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, ‘‘ঘুম এবং দার্জিলিং স্টেশনের মাঝে একটি জয় রাইডের স্টিম ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার সময় পর্যটকেরা ট্রেনে ছিলেন। তবে দুর্ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ওই পর্যটকদের পরে সড়কপথে দার্জিলিং পাঠানো হয়েছে। টয় ট্রেনটি উদ্ধারের কাজ চলছে।’’

বস্তুত, পর্যটকদের বড় অংশই শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয় ট্রেনের দীর্ঘ সময়ের যাত্রা থেকে বিরত থাকেন। তবে হেরিটেজ টয় ট্রেনে চড়ার আনন্দ উপভোগ করতে তাঁদের অনেকে জয় রাইডে যান। বছরের শুরুতে সেই জয় রাইডেই বিপত্তি ঘটল। কেন এবং কী ভাবে এই ঘটনা ঘটল, তার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন