toy train

দুর্ঘটনার কবলে টয় ট্রেন, দার্জিলিঙে উল্টে গেল ইঞ্জিন, সপ্তাহ খানেক আগেও ঘটে বিপত্তি 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার দার্জিলিঙের ঘুম স্টেশন থেকে দার্জিলিং স্টেশনের উদ্দেশে রওনা দিয়েছিল টয় ট্রেনের একটি ইঞ্জিন। ঘুম জোড় বাংলোর কাছে হঠাৎ উল্টে যায় ইঞ্জিনটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৭:১১
Share:

উল্টে গেল টয় ট্রেনের ইঞ্জিন। — নিজস্ব চিত্র।

দার্জিলিঙে আবার দুর্ঘটনার কবলে পড়ল টয় ট্রেন। এই বার উল্টে গেল টয় ট্রেনের ইঞ্জিন। তার জেরে জাতীয় সড়কে যান চলাচলে দেখা দিয়েছে সমস্যা। সপ্তাহ খানেক আগেই কার্শিয়াঙে দুর্ঘটনার কবলে পড়ে টয় ট্রেন। তার পর আবার এই দুর্ঘটনা। তবে শনিবারের দুর্ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার দার্জিলিঙের ঘুম স্টেশন থেকে দার্জিলিং স্টেশনের উদ্দেশে রওনা দিয়েছিল টয় ট্রেনের একটি ইঞ্জিন। ঘুম জোড় বাংলোর কাছে হঠাৎ উল্টে যায় ইঞ্জিনটি। ১০ নম্বর জাতীয় সড়ক ধরে যাওয়ার সময় রাস্তার উপরে উল্টে যায় ইঞ্জিনটি। তবে ট্রেনের চালক বা সহ-চালকের কোনও ক্ষতি হয়নি। দুর্ঘটনার ফলে প্রধান সড়কের উপর দেখা দেয় যানজট। জাতীয় সড়কের দু’পাশে গাড়ি দাঁড়িয়ে পড়ে। গত ২৫ ফেব্রুয়ারি দুর্ঘটনার কবলে পড়েছিল টয় ট্রেন। কার্শিয়াং স্টেশন থেকে তিনধারিয়া শেডে নিয়ে যাওয়া হচ্ছিল একটি ট্রেনকে। সেই সময় কোনও যাত্রী ছিলেন না। কার্শিয়াং স্টেশন থেকে বেরিয়ে রাস্তার উপর পড়ে যায় ইঞ্জিনটি। সপ্তাহ কাটতে না কাটতেই আবার দুর্ঘটনার কবলে টয় ট্রেন।

রেলের উত্তর-পূর্ব ভারতের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, ‘‘ঘুম এবং দার্জিলিঙের মাঝে দুর্ঘটনাটি ঘটেছে। উদ্ধারের কাজ চলছে। তবে আজকের মত জয় রাইড বাতিল। সব মিলিয়ে দার্জিলিং এবং ঘুম স্টেশনের মাঝে ৬টি জয় রাইড বাতিল করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন