WPL 2023

কিছুক্ষণ পরেই মহিলাদের প্রথম আইপিএলের বর্ণাঢ্য উদ্বোধন, মঞ্চ মাতাবেন কারা?

পুরুষদের আইপিএলের মতো মহিলাদের প্রিমিয়ার লিগকেও শুরু থেকেই জনপ্রিয় করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আয়োজন, প্রস্তুতিতে কোনও খামতি রাখেননি তাঁরা। রয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৭:০০
Share:

মহিলাদের প্রিমিয়ার লিগের উদ্বোধনে মঞ্চ মাতাবেন কিয়ারা আদবানি। ছবি: টুইটার।

মহিলাদের আইপিএলকে প্রথম থেকেই জনপ্রিয় করে তুলতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আয়োজনে কোনও ফাঁক রাখতে চাইছেন না ক্রিকেট কর্তারা। প্রথম ম্যাচের আগে হবে জাঁকজমকে পূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান। অংশ নেবেন বলিউডের একাধিক পরিচিত মুখ।

Advertisement

খেলা শুরুর আগে সন্ধে ৬টা ২৫ মিনিট থেকে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড অভিনেত্রী কিয়ারা আদবানি, কৃতি শ্যাননরা মঞ্চ মাতাবেন। গান গাইবেন ‘ব্রাউন মুন্ডে’ খ্যাত ইন্ডো-কানাডিয়ান পপ-গায়ক এপি ধিঁলো। ‘তারকা মূল্যে’ পুরুষদের আইপিএলের থেকে ডব্লিউপিএলকে পিছিয়ে রাখতে চাইছেন না বোর্ড কর্তারা। উপস্থিত থাকার কথা হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানা-সহ ভারতের প্রথম সারির সব মহিলা ক্রিকেটারের। থাকবেন বিদেশি ক্রিকেটাররাও। থাকবেন দেশের প্রাক্তন মহিলা ক্রিকেটাররাও। এই অনুষ্ঠানের জন্যই পিছতে হয়েছে প্রতিযোগিতার প্রথম ম্যাচের সময়। প্রথম দিনের খেলা শুরু হবে রাত ৮টা থেকে। আকর্ষণ বাড়াতে প্রথম ম্যাচ মহিলা ক্রিকেটপ্রেমীদের বিনামূল্যে দেখার সুযোগ দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

টাকার অঙ্কে প্রতিযোগিতা শুরুর আগে থেকেই ডব্লিউপিএল দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট প্রতিযোগিতার মর্যাদা পাচ্ছে। প্রথমে রয়েছে আইপিএল। পাঁচটি ফ্র্যাঞ্চাইজ়ি বিক্রি করে বোর্ড পেয়েছে ৪৬৬৯ কোটি টাকা। সম্প্রচার স্বত্ব থেকে বোর্ডের আয় হয়েছে ৯৬১ কোটি টাকা। প্রতিযোগিতার প্রধান স্পনসর হিসাবে পুরুষদের আইপিএলের মতোই বোর্ডের পাশে রয়েছে টাটা গোষ্ঠী। বোর্ড কর্তারাও এই প্রতিযোগিতাকে সফল করতে চেষ্টার খামতি রাখছেন না। প্রকাশ করা হয়েছে থিম সং, ম্যাসকট।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের মতো পাঁচটি ফ্র্যাঞ্চাইজ়িও নানা ভাবে চেষ্টা করছে নতুন এই প্রতিযোগিতাকে জনপ্রিয় করতে। তারাও তৈরি করেছে দলের থিম সং। পুরুষদের মতোই মহিলা ক্রিকেটারদের দেওয়া হচ্ছে অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন