কারশেডে যেতে গিয়ে লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিন

রেলের ফাঁকা কামরা কারশে়ডে ঢোকানোর সময় লাইনচ্যুত হল ই়ঞ্জিন। মঙ্গলবার বেলা বারোটা নাগাদ আলিপুরদুয়ার জংশনের অসম গেট এলাকার ঘটনা। ঘটনার কেউ হতাহত হননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৬ ০২:৩৯
Share:

লাইনচ্যুত ইঞ্জিন। — নিজস্ব চিত্র।

রেলের ফাঁকা কামরা কারশে়ডে ঢোকানোর সময় লাইনচ্যুত হল ই়ঞ্জিন।

Advertisement

মঙ্গলবার বেলা বারোটা নাগাদ আলিপুরদুয়ার জংশনের অসম গেট এলাকার ঘটনা। ঘটনার কেউ হতাহত হননি। উত্তরপূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের ডিআরএম সঞ্জীব কিশোর বলেন, “চালকের দোষ না কোনও যান্ত্রিক ত্রুটি তা খতিয়ে দেখা হচ্ছে।”

রেলমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, আলিপুরদুয়ার জংশনে রাজ্যরানি এক্সপ্রেসের বেশ কিছু খারাপ কামরা মেরামতির জন্য আলিপুরদুয়ার জংশন স্টেশনে থেকে পাশে থাকা কারশেডে ঢোকানোর জন্য ট্রেনটি নিয়ে যাওয়া হচ্ছিল। ষ্টেশন থেকে প্রায় পাঁচশো মিটার দূরে লাইনের শেষ মাথায় ধাক্কা মেরে ইঞ্জিনটি লাইনচ্যুত হয়।

Advertisement

ট্রেনচালক ওঙ্কার ভারতী রেল আধিকারিকদের জানিয়েছেন, প্রথমে ইঞ্জিনের ব্রেক কাজ করলেও লাইনের শেষ মাথায় দিকে যাওয়ার সময় ব্রেক কাজ করা বন্ধ করে দেয়। সেই সময় দু’জন চালক চলন্ত ইঞ্জিন থেকে নেমে চাকার সামনে পাথর দেওয়ার চেষ্টা করেন। লাইনের শেষ মাথায় গিয়ে ইঞ্জিনটি যেখানে লাইনচ্যুত হয় তার পাশেই জনবসতি রয়েছে। ভয়ে বাসিন্দারা ঘর থেকে বেরিয়ে যান। এলাকার বাসিন্দাই বাসন্তী রবিদাস জানান, বছর খানেক আগেও রাতের বেলায় ঠিক একই জায়গায় ইঞ্জিন লাইনচ্যুত হয়েছিল। এ দিন তাদের বাড়ির উঠোনের সামনেই লাইনচ্যুত হওয়ার ঘটনাটি ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন