Coochbihar

একই ব্লকে পৃথক কমিটি ঘোষণা দুই নেতার, তৃণমূলের কোষ্ঠী কোন্দল প্রকাশ্যে

তৃণমূলে ২ নেতার পৃথক কমিটি গঠনে সমস্যায় পড়ছেন সাধারণ কর্মীরা। বেশ কয়েকটি ওয়ার্ডে ২টি কমিটির ২ জন করে সভাপতি তৈরি হওয়ায় আগামী দিনে সমস্যা বাড়বে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ২২:৫৫
Share:

তালিকা হাতে ভূষণ সিংহ। নিজস্ব চিত্র।

কোচবিহার শহর ব্লক তৃণমূল কমিটি তৈরি নিয়ে দলের কোষ্ঠী কোন্দল প্রকাশ্যে। তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায় বনাম পুরসভার প্রশাসক ভূষণ সিংহের সংঘাত তুঙ্গে। জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পার্থ কোচবিহার শহর ব্লক কমিটির তালিকা ঘোষণা করেন। সেই তালিকাকে অমান্য করে পাল্টা একটি তালিকা ঘোষণা করলেন কোচবিহারের পুরপ্রশাসক ভূষণ।

Advertisement

গত ৬ ডিসেম্বর কোচবিহার শহর ব্লক কমিটির পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করেছিলেন পার্থ। সেই কমিটিতে ভূষণকে সহসভাপতি হিসেবে রাখা হয়েছিল। পার্থের ঘোষণার কিছু ক্ষণের মধ্যেই ভূষণ জানিয়ে দেন ওই কমিটি মানা তাঁর পক্ষে সম্ভব নয়। এই ঘোষণার পর শুক্রবার নতুন করে কমিটি তৈরি করে ঘোষণা করেন ভূষণ।

শুক্রবার তৃণমূলের জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে ভূষণ ২০টি ওয়ার্ড কমিটির সভাপতিদের নাম ঘোষণা করেন। ভূষণ জানান, শহর ব্লক কমিটির সভাপতির সঙ্গে আলোচনা করে কমিটির তালিকা পার্থর কাছে জমা দেওয়া হয়েছিল। সেই তালিকা পরিবর্তন করে পার্থ বিভিন্ন ওয়ার্ডে অনভিজ্ঞ লোকেদের নাম ঢুকিয়েছেন। তাঁদের নিয়ে কোনও কাজ করা সম্ভব নয়। তাই তিনি তৃণমূল কংগ্রেসকে বাঁচাতে দলকে রক্ষা করতে পৃথক কমিটি গঠন করেছেন। তবে রাজ্য থেকে শহর ব্লক কমিটিতে যাঁদের নাম রাখা হয়েছে তাঁদের পরিবর্তন করা হচ্ছে না। কিন্তু বিভিন্ন ওয়ার্ডে যাঁদের সভাপতি করা হয়েছে তাঁদের মধ্যে কয়েকজনকে রেখে বাকিদের নাম পরিবর্তন করা হল।

Advertisement

তৃণমূলে ২ নেতার পৃথক কমিটি গঠনে সমস্যায় পড়ছেন সাধারণ কর্মীরা। বেশ কয়েকটি ওয়ার্ডে ২টি কমিটির ২ জন করে সভাপতি তৈরি হওয়ায় আগামী দিনে সমস্যা বাড়বে। এই প্রসঙ্গে পার্থ বলেন, “ভূষণ এক্তিয়ার বহির্ভূত কাজ করেছেন। দল কারও পারিবারিক সম্পত্তি নয়। দলের কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। যাঁরা সেই নিয়ম মানছে না তাদের বিরুদ্ধে যথা সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন