খেলতে গিয়ে বোমায় জখম

ইসলামপুর থানার আইসি রাজেন ছেত্রী বলেন, ‘‘একটি নির্মীয়মাণ বাড়ির সিঁড়ির নিচে টিনে বোমা ছিল বলেই জান গিয়েছে। কে বা কারা তা মজুত করেছিল তা তদন্ত করে গ্রেফতার করা হবে।’’ আহতদের বাড়ির লোকজনেরা জানান, এদিনও পাড়ার শিশুরা এক সঙ্গে খেলে বেড়াচ্ছিল। সেখানে একটি বাড়ি তৈরি হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৮ ০২:৫৫
Share:

অসহায়: নির্মীয়মাণ বাড়ির নীচে মজুত বোমা ফেটে ইসলামপুরে জখম মহম্মদ আদনান। নিজস্ব চিত্র

নির্মীয়মাণ বাড়িতে খেলার সময়ে সিঁড়ির নীচে মজুত করা বোমা ফেটে জখম দুই শিশু। শনিবার বিকেলে ইসলামপুর থানার বেহরবাড়ি খবরগাঁও এলাকার ঘটনা। মহম্মদ আদনান ও মহম্মদ ইরশাদ নামে আহত ওই দুই শিশুকে ইসলামপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়। ছ’বছর বয়সী আদনানের আঘাত গুরুতর হওযায় তাকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পাঠানো হয়। তার হাতের একাংশ নষ্ট হয়েছে বলে জানা গিয়েছে। তিন বছরের ইরশাদকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়।

Advertisement

ইসলামপুর থানার আইসি রাজেন ছেত্রী বলেন, ‘‘একটি নির্মীয়মাণ বাড়ির সিঁড়ির নিচে টিনে বোমা ছিল বলেই জান গিয়েছে। কে বা কারা তা মজুত করেছিল তা তদন্ত করে গ্রেফতার করা হবে।’’ আহতদের বাড়ির লোকজনেরা জানান, এদিনও পাড়ার শিশুরা এক সঙ্গে খেলে বেড়াচ্ছিল। সেখানে একটি বাড়ি তৈরি হচ্ছে। শিশুরা খেলতে খেলতে সেখানে চলে যায়। কিছুক্ষণের মধ্যেই বিকট আওয়াজ পেয়েই ছুটে যান এলাকার লোকেরা। সেখান থেকে রক্তাক্ত অবস্থায় ছুটে বাড়িতে চলে যায় আদনান। ইরশাদের আঘাত তেমন গুরুতর নয়। তাদের ইসলামপুর হাসপাতালে নিয়ে যায় পরিবারের লোকেরা।

আহত আদনান বাড়ির সবচেয়ে ছোট। বাবা নেই। মা পারভিন বেগম কৃষিজমিতে শ্রমিকের কাজ করেই সংসার চালান। পারভিন বলেন, ‘‘এ দিন কাজে গিয়েছিলাম। বাড়িতে ফিরে ছেলে খেয়েছে নাকি দেখার জন্য বেরোই। হঠাৎই বাড়ির পাশের অর্ধেক তৈরি একটি বাড়ি থেকে বিকট আওয়াজ পেয়ে ছুটে যাই। দেখি ছেলে রক্তাক্ত অবস্থায় বাড়ি আসছে। ওকে নিয়ে হাসপাতালে আসি।’’

Advertisement

চিকিৎসা চলছে ইরশাদের। নিজস্ব চিত্র

স্থানীয় বাসিন্দাদের সন্দেহ, পঞ্চায়েত নির্বাচন সবে শেষ হয়েছে। পঞ্চায়েত নির্বাচনে কোনও রাজনৈতিক দল গন্ডগোল করার জন্য বোমাগুলি মজুত করেছিল। ইরশাদের পায়ে বোমার আঘাত লেগেছে। প্রাথমিক চিকিৎসার পরে তাকে ইসলামপুর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। ইসলামপুরের বিধায়ক কানাইয়ালাল অগ্রবাল বলেন, ‘‘দুর্ভাগ্যজনক ঘটনা। পুলিশকে বলেছি তদন্ত করে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন