Coronavirus

মৃত ২, আক্রান্ত পাঁচশো ছাড়াল

মৃতদের মধ্যে এক জন প্রাথমিক স্কুল শিক্ষক রয়েছেন। তাঁর বাড়ি শিলিগুড়ি পুরসভার ৪৫ নম্বর ওয়ার্ড প্রধাননগরে। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, তিনি জ্বরে ভুগছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২০ ০৪:৪৫
Share:

প্রতীকী ছবি।

করোনার সংক্রমণ নিয়ে শিলিগুড়িতে মৃত্যু চলছেই। সোমবার গভীর রাতে শিলিগুড়ি জেলা হাসপাতালে দুই ব্যক্তির মৃত্যু হয় করোনার সংক্রমণ নিয়ে। মঙ্গলবার সকালে তা স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়। তাতে শিলিগুড়িতে করোনার সংক্রমণ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩ জন। নতুন করে এ দিন শিলিগুড়ি শহরে অন্তত ৩২ জন আক্রান্ত হয়েছেন।

Advertisement

মৃতদের মধ্যে এক জন প্রাথমিক স্কুল শিক্ষক রয়েছেন। তাঁর বাড়ি শিলিগুড়ি পুরসভার ৪৫ নম্বর ওয়ার্ড প্রধাননগরে। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, তিনি জ্বরে ভুগছিলেন। গত ২ জুলাই সন্ধ্যায় জ্বর নিয়ে শিলিগুড়ি জেলা হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে ওই দিনই তাকে সিসিইউ’তে স্থানান্তরিত করা হয়। লালারস পরীক্ষায় পাঠানো হয়। ৫ জুলাই শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাঁকে ভেন্টিলেটর ব্যবস্থায় রাখা হয়। সোমবার বিকেলে তাঁর লালারস পরীক্ষা রিপোর্ট এলে জানা যায় তিনি করোনা সংক্রমিত। গভীর রাতে তিনি মারা যান।

অন্য জন শিলিগুড়ি পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক মহিলা। তিনি জ্বরে ভুগছিলেন। সোমবার অনেক রাতে তাঁকে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। ঘণ্টাখানেক পরেই তিনি মারা যান। তাঁর লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়। এ দিন দুপুরে রিপোর্ট এলে দেখা যায়, তাঁর করোনা সংক্রমণ রয়েছে।

Advertisement

করোনার সংক্রমণও লাফিয়ে বাড়ছে শিলিগুড়িতে। গত মার্চে কালিম্পঙের বাসিন্দা এক মহিলা করোনা সংক্রমিত হয়ে মারা যান। শিলিগুড়ি পুরসভার ৪১ নম্বর ওয়ার্ডেও তাঁর বাড়ি রয়েছে। সেই থেকে জুন মাসের মাঝামাঝি পর্যন্ত ১১৪ জন সংক্রমিত হন। ছ’দিন পরে সেই সংখ্যা ২০০ ছাড়ায়। পাঁচ দিন পর তা বেড়ে দাড়ায় ৩১৭ জন। বর্তমানে তিন থেকে চার দিনে আক্রান্তের সংখ্যা একশো করে বাড়তে শুরু করেছে।

এ দিন নতুন করে অনেকে সংক্রমিত হওয়ায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৫১ জন। তার মধ্যে সব চেয়ে বেশি আক্রান্ত ৪৬ নম্বর ওয়ার্ডে। এদিন ৩০ নম্বর ওয়ার্ডে পাঁচ জনের সংক্রমণ ধরা পডেছে। দুই জন করে আক্রান্ত মিলেছে ১৪, ২৫, ২৬, ২৭, ৩৭, ৩৯, ৪৪ এবং ৪৫ নম্বর ওয়ার্ডে। ৪-৬, ৮, ১১, ১৫, ১৬, ২৪, ৩৮, ৪০, ৪৭ নম্বর ওয়ার্ডে এক জন করে নতুন ভাবে সংক্রমিতের হদিস মিলেছে। তাদের কোভিড হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ফাঁসিদেওয়ার বিধাননগরে এক জন আক্রান্ত। তিনি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা। ভুজিয়াপানি এবং পাথরঘাটা এলাকায় নতুন করে ২ জন আক্রান্ত হয়েছেন। মিরিকেও নতুন এক জনের সংক্রমণ মিলেছে। শিলিগুড়ি শহর লাগোয়া ডাবগ্রাম-২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় ৩ জন নতুন আক্রান্ত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন