TMCP

তৃণমূলের ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর মধ্যে ধুন্ধুমার! শীতলখুচি কলেজে লাঠালাঠিতে আহত একাধিক

সোমবার তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতির গাড়ি আটকে বিক্ষোভ করেন সংগঠনেরই একাংশ। এ নিয়ে শীতলখুচির কলেজ চত্বরে অশান্তি হয়। লাঠি নিয়ে এক পক্ষ অন্য পক্ষের উপর চড়াও হয়। আহত হন বেশ কয়েক জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শীতলখুচি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৯:৩১
Share:

শীতলখুচি কলেজে গন্ডগোলের একটি ছবি। —নিজস্ব চিত্র।

আবার অশান্ত কোচবিহারের শীতলখুচি। এবার ঘটনাস্থল শীতলখুচি কলেজ। তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর দুই পক্ষের সংঘর্ষে উত্তেজনা ছড়াল কলেজ চত্বরে। আহত হলেন একাধিক ছাত্র।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সোমবার তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি অনির্বাণ সরকার শীতলখুচি কলেজে এসেছিলেন। তাঁর গাড়ি আটকে বিক্ষোভ প্রদর্শন করেন তৃণমূল ছাত্র পরিষদের একটি গোষ্ঠী। অন্য গোষ্ঠী এসে তাতে বাধা দেয়। এ নিয়ে তৃণমূল ছাত্র পরিষদেরই দুই গোষ্ঠীর মধ্যে শুরু হয় লাঠালাঠি। সংঘর্ষে আহত হয়েছেন উভয়পক্ষের বেশ কয়েক জন। আহতদের চিকিৎসার জন্য শীতলখুচি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

শীতলখুচি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে এই গন্ডগোলের সূত্রপাত বলে খবর। তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতির বিরুদ্ধে টাকা নিয়ে কমিটি গঠনের অভিযোগ তোলে সংগঠনের এক পক্ষ। অনির্বাণ শুক্রবার শীতলখুচি কলেজে ঢুকতেই শুরু হয় উত্তেজনা। তিনি কলেজ থেকে বেরোনোর সময় তৃণমূল ছাত্র পরিষদের কয়েক জন সদস্য গেটের সামনে তাঁর গাড়ি আটকান। অন্য গোষ্ঠী ছুটে আসে বিক্ষোভকারীদের হঠাতে। এর পরেই মারামারি শুরু হয়। এ নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি বলেন, ‘‘আমার বিরুদ্ধে এক টাকা নেওয়ার অভিযোগও যদি কেউ প্রমাণ করতে পারেন, তাহলে এই পদ থেকে ইস্তফা দেব।’’ অনির্বাণের অভিযোগ, এই অশান্তির নেপথ্যে রয়েছে বহিরাগতরা। তাঁর কথায়, ‘‘কিছু বহিরাগত কলেজে প্রবেশ করে কলেজে অশান্তি সৃষ্টি করছে। যারা এই ঘটনা ঘটিয়েছে, তাদের জন্য আগামিদিনে অনেক কঠিন দিন অপেক্ষা করছে।’’ তিনি বলেন, এই বিষয়টি তিনি রাজ্য নেতৃত্বকে জানাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন