Snake venom

পাচারের আগে ২ জার ভর্তি সাপের বিষ উদ্ধার, বাজার মূল্য প্রায় ২৪ কোটি টাকা

উদ্ধার হওয়া সাপের বিষের জার ২টি বালুরঘাট বনদফতরের হাতে তুলে দেন বিএসএফ জওয়ানরা। পুরো ঘটনা খতিয়ে দেখছে বিএসএফের ২৬ নম্বর ব্যাটেলিয়ন এবং বালুরঘাট বনদফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ২২:৫৯
Share:

উদ্ধার হওয়া সাপের বিষ। নিজস্ব চিত্র।

বাংলাদেশে পাচারের আগে ২ জার ভর্তি সাপের বিষ উদ্ধার করল বিএসএফ জওয়ানরা। দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ ব্লকের ঘুমসি বিওপি-র বিএসএফের ২৬ নম্বর ব্যাটালিয়ানের

Advertisement

জওয়ানরা এই বিষ উদ্ধার করেন। উদ্ধার হওয়া সাপের বিষের আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ২৪ কোটি টাকা বলে জানা গিয়েছে। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার করা যায়নি।

বিএসএফের তরফে জানা গিয়েছে, বুধবার রাত্রে ঘুমসি বিওপি এলাকায় টহল দিচ্ছিলেন জওয়ানরা। সেই সময় সীমান্তের কাছে ২ ব্যক্তিকে ২টি প্যাকেট হাতে দেখতে পান। সে দিকে এগতেই জওয়ানদের দেখে ওই ২ ব্যক্তি প্যাকেট ২টি ফেলে পালিয়ে যান। অভিযুক্তদের ধরা না গেলেও জার ২টি উদ্ধার হয়েছে। সেগুলি বাংলাদেশের পাচারের চেষ্টা হচ্ছিল বলে বিএসএফের ধরণা।

Advertisement

উদ্ধার হওয়া সাপের বিষের জার ২টি বালুরঘাট বনদফতরের হাতে তুলে দেন বিএসএফ জওয়ানরা। পুরো ঘটনা খতিয়ে দেখছে বিএসএফের ২৬ নম্বর ব্যাটেলিয়ন এবং বালুরঘাট বনদফতর। তদন্ত করে দেখা হচ্ছে এই চক্রের সঙ্গে আর কারা কারা যুক্ত আছে। বালুরঘাট বনদফতরের বিট অফিসার নিখিল ক্ষেত্রী জানান, উদ্ধার হওয়া পদার্থগুলি পরীক্ষার জন্য মুম্বাইয়ের পরীক্ষাগারে পাঠানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন