অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার দুই

তৃণমূলের পঞ্চায়েত সদস্যের দুই ভাসুরকে অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার করল কার্শিয়াং থানার পুলিশ। রবিবার রাত আড়াইটা নাগাদ নিউ জলপাইগুড়ি থানার ফুলবাড়ি এলাকার পূর্ব ধনতলা থেকে এদের গ্রেফতার করা হয়েছে। পুলিশি জানিয়েছে, ধৃতদের নাম মতিয়ার রহমান ও নুরুল ইসলাম। তাদের বৌদি মনোমিতা বেগম ফুলবাডি় দুইয়ের পূর্ব ধনতলার পঞ্চায়েত সদস্যা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৬ মে ২০১৫ ০২:২০
Share:

তৃণমূলের পঞ্চায়েত সদস্যের দুই ভাসুরকে অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার করল কার্শিয়াং থানার পুলিশ। রবিবার রাত আড়াইটা নাগাদ নিউ জলপাইগুড়ি থানার ফুলবাড়ি এলাকার পূর্ব ধনতলা থেকে এদের গ্রেফতার করা হয়েছে। পুলিশি জানিয়েছে, ধৃতদের নাম মতিয়ার রহমান ও নুরুল ইসলাম। তাদের বৌদি মনোমিতা বেগম ফুলবাডি় দুইয়ের পূর্ব ধনতলার পঞ্চায়েত সদস্যা। সোমবার ধৃতদের কার্শিয়াং মহকুমা আদালতে পেশ করা হলে সাতদিনের পুলিশি হেফাজত মঞ্জুর করা হয়েছে বলে জানিয়েছেন দার্জিলিংয়ের অতিরিক্ত পুলিশ সুপার সুর্য প্রতাপ যাদব। তিনি বলেন, ‘‘অস্ত্র আইনে ওই দু’জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’’

Advertisement

তবে ধৃতদের পরিবার ও তৃণমূল নেতৃত্ব এই ঘটনাকে সাজানো বলে দাবি করে উত্তরবঙ্গের আইজি জ্ঞানবন্ত সিংহর দ্বারস্থ হতে চলেছেন। মঙ্গলবার তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য তথা ডাবগ্রাম ফুলবাড়ি ব্লক তৃণমূলের সভাপতি দেবাশিস প্রামাণিকের নেতৃত্বে তাঁরা আইজিকে স্মারকলিপি দেবেন বলে জানান। দেবাশিসবাবুর দাবি, ‘‘ওই দু’জন সম্পূর্ণ নির্দোষ। তাঁদের মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। এই অন্যায়ের প্রতিবাদ জানাতে ও আইজির কাছে অভিযোগ জানাতে যাব।’’ তাঁর দাদাকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে বলে দাবি করেন পঞ্চায়েত সদস্যার স্বামীও। তিনি বলেন, ‘‘রাতের বেলা ঘরের দরজা ভেঙে ঢুকে ওঁদের গ্রেফতার করা হয়েছে। ওরা তখন ঘুমোচ্ছিল। কী অভিযোগে তাদের ধরা হচ্ছে তাও জানানো হয়নি।’’ গোটা বিষয়টি জানানো হয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা তৃণূলের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেবকেও। তিনি বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বলে জানান বলে দেবাশিসবাবু জানান।

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি: আগামী ১৩ জুন শিলিগুড়ির বিধান মার্কেট ব্যবসায়ী সমিতির ত্রিবার্ষিক সাধারণ সভা। মোট ২১ জনের কার্যকরী সমিতি বেছে নেওয়া হবে ওই দিন বলে জানানো হয়েছে মার্কেট সমিতির পক্ষ থেকে। ওই পদের জন্য একাধিক প্রার্থী আবেদন জানানোয় নির্বাচন হবে বলে ঠিক হয়েছে। রবিবার প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ার শেষদিন ছিল। সোমবার তাঁদের প্রতীক বণ্টন শেষ হল। মোট ৩৮ জন সদস্য লড়বেন ২১ জনের কার্যকরী সমিতিতে থাকার জন্য। তার মধ্যে গতবারের সভাপতি প্রতাপচন্দ্র ঘোষ, সহ সভাপতি সুব্রত সাহা, সম্পাদক চিত্তরঞ্জন দাস, যুগ্ম সম্পাদক অভিজিত ঘোষ ও দেবব্রত সাহা ও হিসাবরক্ষক চিত্তরঞ্জন সাহাও লড়বেন বলে জানা গিয়েছে। মূলত নিকাশি ব্যবস্থার সমাধান ইস্যুতেই ভোটে দাঁড়ানো সব পক্ষই তৈরি হচ্ছে। বিরোধীরা যেখানে নকাশি ঠিক হয়নি বলে ্ভিযোগ তুলে ভোট চাইছেন, তেমনি বিদায়ী পক্ষ রাস্তা মেরামতি করা হয়েছে বলে জানিয়ে নিকাশি ব্যবস্থার জন্য ঝাঁপাবেন বলে জানানো হয়েছে। সমিতিতে ভোটার রয়েছে প্রায় ১৫ শোর বেশি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন