সেগুন-সহ ধৃত ২

বক্সা ব্যাঘ্র প্রকল্পের সংরক্ষিত বনাঞ্চলে ঢুকে সেগুন গাছ কেটে বাইরে পাচার করার চেষ্টার অভিযোগে দুই কাঠচোরকে গ্রেফতার করেছে এসএসবি ও বনদফতরের কর্মীরা। উদ্ধার হয়েছে প্রায় ৫০ হাজার টাকার সেগুন কাঠ ও করাত-সহ গাছ কাটার সামগ্রী। বক্সা ব্যাঘ্র প্রকল্পের কেটিপিএফ কম্পার্টমেন্টে বৃহস্পতিবার সন্ধের ঘটনা।

Advertisement
শেষ আপডেট: ২০ জুন ২০১৫ ০২:০৮
Share:

বক্সা ব্যাঘ্র প্রকল্পের সংরক্ষিত বনাঞ্চলে ঢুকে সেগুন গাছ কেটে বাইরে পাচার করার চেষ্টার অভিযোগে দুই কাঠচোরকে গ্রেফতার করেছে এসএসবি ও বনদফতরের কর্মীরা। উদ্ধার হয়েছে প্রায় ৫০ হাজার টাকার সেগুন কাঠ ও করাত-সহ গাছ কাটার সামগ্রী। বক্সা ব্যাঘ্র প্রকল্পের কেটিপিএফ কম্পার্টমেন্টে বৃহস্পতিবার সন্ধের ঘটনা। এ দিন কাঠ চোরদের একটি দল কার্তিক জঙ্গলে ঢুকেছে এমন খবর মেলে। এর পরেই হাতিপোতা এসএসবি ক্যাম্পের জওয়ান এবং বনকর্মীরা যৌথ অভিযান চালিয়ে দুই ব্যক্তিকে গ্রেফতার করেন। উদ্ধার হয় চোরাইকাঠ, একটি হাত করাত, কুড়াল, দা, দড়ি ইত্যাদি। বাকিরা টের পেয়ে পালিয়ে যায়। সাউথ রায়ডাক রেঞ্জের ডেপুটি রেঞ্জার জানান, কাঠচোরদের বিরুদ্ধে লাগাতার এই অভিযান চালানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন