পাইপে বোমা, জখম ২ কর্মী

লোহার ভাঙাচোরা যন্ত্রাংশ বিক্রির দোকানে সকেট বোমা ফেটে আহত হয়েছেন দু’জন। শুক্রবার রাতে ইটাহার থানার বৈদরা চেক পোস্ট এলাকার ঘটনা। পুলিশ সূত্রে খবর, এ দিন রাতে ইটাহারের ওই এলাকায় একটি ‘ভাঙারি’র দোকানে হাতুড়ি পিটিয়ে একটি লোহার পাইপ থেকে বেয়ারিং খুলছিলেন মালদহের আহোরা এলাকার বাসিন্দা যাদব বিশ্বাস ও মণীন্দ্র সরকার। হঠাৎই সেই পাইপের মধ্যে থেকে একটি বোমা ফেটে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ০৩ মে ২০১৫ ০১:২৩
Share:

লোহার ভাঙাচোরা যন্ত্রাংশ বিক্রির দোকানে সকেট বোমা ফেটে আহত হয়েছেন দু’জন। শুক্রবার রাতে ইটাহার থানার বৈদরা চেক পোস্ট এলাকার ঘটনা। পুলিশ সূত্রে খবর, এ দিন রাতে ইটাহারের ওই এলাকায় একটি ‘ভাঙারি’র দোকানে হাতুড়ি পিটিয়ে একটি লোহার পাইপ থেকে বেয়ারিং খুলছিলেন মালদহের আহোরা এলাকার বাসিন্দা যাদব বিশ্বাস ও মণীন্দ্র সরকার। হঠাৎই সেই পাইপের মধ্যে থেকে একটি বোমা ফেটে যায়। আওয়াজ পেয়ে এলাকার লোকেরা ছুটে গিয়ে তাঁদের প্রথমে ইটাহার ও পরে রায়গঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করান। পরে আশঙ্কাজনক অবস্থায় তাঁদের মালদহ মেডিক্যাল কলেজে পাঠানো হয়।

Advertisement

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। ওই দোকানের মালিক সাবির বিশ্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে পুলিশ। পরে তাকে গ্রেফতার করে রায়গঞ্জ জেলা আদালতে পাঠানো হয়। উত্তর দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ ওয়াকার রেজা বলেন, ‘‘একটি ভাঙারির দোকানে সামগ্রী ঘাঁটাঘাঁটির সময়ে ঘটনাটি ঘটেছে। তবে পুরো বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’’

এলাকা সূত্রে খবর, এ দিন রাতে যাদব ও মণীন্দ্র যখন কাজ করছিলেন, সেই সময় দোকানে ছিল না সাবির। দোকানের বাইরে রাখা পাইপটি থেকে বেয়ারিং আলাদা করার সময় হাতুড়ি দিয়ে মারতেই বিকট আওয়াজে ফেটে ওঠে বোমাটি। সেখানেই জখম হন তাঁরা।

Advertisement

উত্তর দিনাজপুরের জেলা পরিষদের তৃণমূলের সদস্য মুসারফ হুসেন বলেন, ‘‘কোথা থেকে সেখানে বোমাটি এল তা পুলিশ তদন্ত করে দেখে দোষীকে গ্রেফতার করুক। তবে বোমাটি কোথা থেকে সেই দোকানে এল সেই সম্পর্কে, দোকানের মালিক স্পষ্ট ভাবে কিছুই জানাতে পারেননি। জিজ্ঞাসাবাদের পর পুলিশকে সে জানিয়েছে বিভিন্ন এলাকা থেকে সেখানে সামগ্রী বিক্রি করেন নানা মানুষ। ওই পাইপটি কে বা কারা বিক্রি করেছিল, সেই বিষয়টি জানা নেই তাঁর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন