snake

Green Pit Viper: স্কুটিতে লুকিয়ে সাক্ষাৎ মৃত্যু! সারানোর জন্য লাইট বক্স খুলতেই বেরিয়ে এল সেই ‘যম’

ওদলাবাড়ির একটি গ্যারাজে চলছিল খারাপ হয়ে যাওয়া একটি স্কুটি সারানোর কাজ। গ্যারাজের কর্মীরা স্কুটিটির সামনের লাইট বক্স খুলতেই চমকে ওঠেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালবাজার শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৪:৩৬
Share:

স্কুটির লাই বক্স খুলতেই বেরিয়ে এল সাপ। —নিজস্ব চিত্র।

দেখতে নির্বিষ লাউডগা সাপের মতো। সেই বিষাক্ত গ্রিন পিট ভাইপার বা সবুজ বোরা লুকিয়ে ছিল স্কুটির লাইট বক্সে। খুলতেই বেরিয়ে এল সেই সাক্ষাৎ মৃত্যু। জলপাইগুড়ির মালবাজারের ওদলাবাড়ি এলাকায় বুধবারের ঘটনা। পরিবেশপ্রেমী সংগঠনের কর্মীরা ওই গ্রিন পিট ভাইপারটিকে উদ্ধার করেন।
ওদলাবাড়ির একটি গ্যারাজে চলছিল খারাপ হয়ে যাওয়া একটি স্কুটি সারানোর কাজ। গ্যারাজের কর্মীরা স্কুটিটির সামনের লাইট বক্স খুলতেই চমকে ওঠেন। তার মধ্যেই পেঁচিয়ে একটি গ্রিন পিট ভাইপার। স্কুটির ভিতর সাপ দেখে আতঙ্কে কাজ ফেলে পালিয়ে যান ওই গ্যারাজ কর্মী।

Advertisement

তড়িঘড়ি খবর দেওয়া হয় ওদলাবাড়ির একটি পরিবেশপ্রেমী সংগঠনকে। ওই সংগঠনের সদস্য আশিক আলি এবং অন্যান্যরা কিছু ক্ষণের চেষ্টার পর সাপটিকে প্লাস্টিকের জারে বন্দি করেন। আশিকের কথায়, ‘‘প্রাথমিক ভাবে ভেবেছিলাম এটি লাউডগা সাপ। কিন্তু পরে দেখি এটা গ্রিন পিট ভাইপার। এটা বিষাক্ত সাপ।’’

গ্যারাজ মালিক রাজেশ মণ্ডল বলেন, ‘‘সোমবার দুপুরে পাহাড়ের এক ব্যক্তি দোকানে স্কুটিটি রেখে গিয়েছিলেন। স্কুটিটি সারানোর কথা বলেন তিনি। সেই মতো আমার এক কর্মচারি স্কুটির সামনের ঢাকনা খুলতেই সাপটি দেখতে পান।’’

Advertisement

সাপটি আড়াই ফুট লম্বা। পরিবেশ কর্মীদের মতে, এই সবুজ বোরা সাধারণত পাহাড়ি এলাকায় বা চা-বাগানে বাস করে। স্কুটার মালিক বাগরাকোটের বাসিন্দা। সেখান থেকেই সাপটি এসেছে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন