WB Municipal Election

WB Municipal election 2022: ছাপ্পা ভোট, বুথ জ্যামে তাতল শহর

শহরের বিভিন্ন এলাকায় সংঘর্ষের অভিযোগ উঠেছে। শাসক দলের বিরুদ্ধে ছাপ্পা ভোট, বুথ জ্যামের অভিযোগ তুলেছেন বিরোধীরা।

Advertisement

মেহেদি হেদায়েতুল্লা

ডালখোলা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৩৩
Share:

শহরের বিভিন্ন এলাকায় সংঘর্ষের অভিযোগ উঠেছে। শাসক দলের বিরুদ্ধে ছাপ্পা ভোট, বুথ জ্যামের অভিযোগ তুলেছেন বিরোধীরা।

এ বার যেন ‘অন্য ভোটের’ সাক্ষী রইল ডালখোলা। সকালের পরিবেশ ছিল থমথমে। কিন্ত বেলা গড়তে তেতে উঠল। এড়ানো গেল না অশান্তি। অতীতে ডালখোলা শহরের মানুষ ভোট কেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়াতেন। এ বার পুরভোটে সেই ছবিতে বেশ বদল দেখলেন তাঁরা। শহরের বিভিন্ন এলাকায় সংঘর্ষের অভিযোগ উঠেছে। শাসক দলের বিরুদ্ধে ছাপ্পা ভোট, বুথ জ্যামের অভিযোগ তুলেছেন বিরোধীরা।

Advertisement

১ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী মনিরুল ইসলামের এজেন্টকে মারধর করে বাইরে বার করে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে ক্ষিপ্ত হয়ে ওঠেন কংগ্রেস কর্মীরা। প্রতিবাদে ডালখোলা বাইপাস এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কে বিক্ষোভ দেখান তাঁরা। অবরোধ তুলতে গেলে পুলিশের সঙ্গে বচসা বাধে। পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোঁড়া হয় বলে অভিযোগ। পাল্টা পুলিশ লাঠি চার্জ করে ও টিয়ার গ্যাস ফাটায়। জখম হন বেশ কয়েক জন বাসিন্দা-সহ পুলিশকর্মী। কংগ্রেস প্রার্থী মনিরুলের অভিযোগ, সকাল থেকে তৃণমূলের লোকজন বন্দুক নিয়ে বুথের বাইরে ঘোরাঘুরি করছিল। বেলা গড়াতে ওই বুথ দখল করে ছাপ্পা ভোট দেয়। তৃণমূল নেতৃত্ব অবশ্য অভিযোগ অস্বীকার করেছে।

৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী তথা শহর সভাপতি স্বদেশ সরকারের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ করেছেন সিপিএম প্রার্থী অর্ঘ্য বন্দ্যোপাধ্যায় ও বিজেপি প্রার্থী গৌতম দে। ৩ ও ৬ নম্বর ওয়ার্ডে তৃণমূল বুথ জ্যাম করে ছাপ্পা ভোট করেছে বলে অভিযোগ তুলেছে সিপিএম ও বিজেপি। ৯ নম্বর ওয়ার্ডে এলাকায় বুথ জ্যাম, ছাপ্পা ভোটের অভিযোগকে ঘিরে উত্তেজনা ছড়ায়। পরে পুলিশ গিয়ে লাঠি চালায়।

Advertisement

তৃণমূল বিধায়ক গৌতম পালের দাবি, ‘‘বুথ জ্যাম বা ছাপ্পা ভোট দেওয়ার ঘটনা ঘটেনি। কোথাও কোথাও বিরোধীরা গোলমাল পাকিয়েছিল।’’ কংগ্রেস, সিপিএম এবং বিজেপির পাশাপাশি ডালখোলায় এবার লড়াই ছিল তৃণমূল বিক্ষুদ্ধ নির্দলদেরও সঙ্গে। ৫, ৭, ৯ ও ১২ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থীরা মাটি কামড়ে ছিলেন। শাসক দলের বহিরাগত কিছু লোক ঢুকতে গেলে নির্দল সমর্থেকরা তাড়িয়ে দেন।

শহরের এক স্কুল শিক্ষকের বক্তব্য, ‘‘এ তো সত্যিই ‘অন্য ভোট’। ভোট-অশান্তির এই ছবি কোনও দিন দেখেননি ডালখোলার মানুষ। তৃণমূলের এক নেতার আক্ষেপ, ‘‘যা ঘটল তা কাম্য ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন