আগুনে ক্ষতিগ্রস্তদের ফি নেবে না স্কুল

দিনবাজারের আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের পড়ুয়াদের টিউশন ফি নেবে না বলে সিদ্ধান্ত নিল জলপাইগুড়ির একটি ইংরেজি মাধ্যম স্কুল। গত বুধবার স্কুলের পরিচালন সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ৭ মে রাতে জলপাইগুড়ি শহরের সবথেকে পুরোনো এবং বৃহৎ পাইকারি ও খুচরো বাজার, দিনবাজারের দেড়শোরও বেশি দোকান আগুনে পুড়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২২ মে ২০১৫ ০৩:০৩
Share:

দিনবাজারের আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের পড়ুয়াদের টিউশন ফি নেবে না বলে সিদ্ধান্ত নিল জলপাইগুড়ির একটি ইংরেজি মাধ্যম স্কুল। গত বুধবার স্কুলের পরিচালন সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ৭ মে রাতে জলপাইগুড়ি শহরের সবথেকে পুরোনো এবং বৃহৎ পাইকারি ও খুচরো বাজার, দিনবাজারের দেড়শোরও বেশি দোকান আগুনে পুড়ে যায়। জলপাইগুড়ির বিডিও অফিস মোড় লাগোয়া ওই ইংরেজি মাধ্যম স্কুলের ৫ জন পড়ুয়ার অভিভাবকদের দোকানও সেই রাতের আগুনে পুরোপুরি ভস্মীভূত হয়েছে। ছাত্রদের পরিবারের পাশে দাঁড়াতে স্কুল কর্তৃপক্ষ উদ্যোগী হয়ে গত বুধবার বৈঠকে বসে। ওই বৈঠকেই স্থির হয়েছে, যে ৫ পড়ুয়ার পরিবারের দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে, তাদের থেকে চলতি শিক্ষাবর্ষে কোন টিউশন ফি নেওয়া হবে না। বই-খাতা সহ অনান্য সাহায্যও স্কুল থেকে দেওয়া হবে বলে জানানো হয়েছে। স্কুল পরিচালন সমিতির সভাপতি আইনজীবী, কলেজ শিক্ষক মিহির বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘স্কুলের পড়ুয়া-শিক্ষক-কর্মী সকলেই একটি পরিবারের মতো। পরিবারের এক জন সদস্যের সমস্যা হলে অন্যরা পাশে দাঁড়াবে, এটাই নিয়ম। সেই কারণেই এই সিদ্ধান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন