জুরান্তিতে কংগ্রেস হুমকি দিচ্ছে, নালিশ তৃণমূলের

রাহুল গাঁধীর কর্মিসভায় স্কুল পড়ুয়াদের নিয়ে যাওয়ার ঘটনা নিয়ে নির্বাচন কমিশনে নালিশ হওয়ায় কংগ্রেস অভিভাবকদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করল তৃণমূল। সোমবার ডুয়ার্সের জুরান্তি চা বাগানে গিয়ে অভিভাবক এবং বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তৃণমূলের জলপাইগুড়ি জেলা পর্যবেক্ষক সৌরভ চক্রবর্তী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৪ ০২:২০
Share:

রাহুল গাঁধীর কর্মিসভায় স্কুল পড়ুয়াদের নিয়ে যাওয়ার ঘটনা নিয়ে নির্বাচন কমিশনে নালিশ হওয়ায় কংগ্রেস অভিভাবকদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করল তৃণমূল।

Advertisement

সোমবার ডুয়ার্সের জুরান্তি চা বাগানে গিয়ে অভিভাবক এবং বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তৃণমূলের জলপাইগুড়ি জেলা পর্যবেক্ষক সৌরভ চক্রবর্তী। তাঁর অভিযোগ, “ওই ঘটনার পর থেকে স্কুলপড়ুয়াদের অভিভাবকদের মুখ না খোলার হুমকি দিচ্ছে কংগ্রেস। বাগানে কংগ্রেসের কর্মীরাও ঘুরে ভয় দেখাচ্ছে। এলাকা ছাড়া করার হুমকিও দিচ্ছে। পুরো বিষয়টি নির্বাচন কমিশনকে জানাব।”

গত ২৫ মার্চ ডুয়ার্সের মেটেলি এলাকার জুরান্তি বাগানের বীর বিরসা মুণ্ডা এমএসকে প্রাথমিক স্কুল মাঠে কর্মিসভা করেন রাহুল গাঁধী। অভিযোগ, ওই সভার প্রথম সারিতে স্কুলের ইউনিফর্ম পরা কয়েকশো স্কুল পড়ুয়াকে রাখা হয়েছিল। সভার পরে কংগ্রেসের বিরুদ্ধে কর্মিসভায় স্কুল পড়ুয়া শিশুদের হাজির করে নির্বাচন বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে তৃণমূল কমিশনে চিঠি পাঠায়। দলীয় স্তরে ওই ঘটনাটি খতিয়ে দেখার দন্য এ দিন তিনি জুরান্তি চা বাগানে গিয়েছিলেন বলে সৌরভবাবু দাবি করেছেন। হুমকি দেওয়ার অভিযোগ নিয়ে শিশু অধিকার রক্ষা কমিটির কাছেও রিপোর্ট পাঠাবেন বলে তিনি জানিয়েছেন।

Advertisement

যদিও জেলা কংগ্রেস সভাপতি নির্মল ঘোষ দস্তিদার অভিযোগ অস্বীকার করেন। তাঁর বক্তব্য, “শিশুরা স্বতঃস্ফূর্ত ভাবে রাহুল গাঁধীকে দেখতে সভায় যায়। ওই কারণে ওদের বাধা দেওয়া হয়নি।” তাঁর কথায়, “জুরান্তির মতো প্রত্যন্ত এলাকায় রাহুল গাঁধীর মতো কোনও বড় মাপের নেতা এই প্রথম গেল স্বাভাবিক কারণে সর্বস্তরের মানুষের মধ্যে উচ্ছ্বাস ছিল। তাতে শিশুরাও ঢুকে পড়েছে। তা নিয়ে হইচই করার কী আছে বুঝতে পারছি না। আমাদের কর্মীরা কেন অভিভাবকদের মুখ বন্ধ করতে যাবেন? ওঁদের কি আর কোনও কাজ নেই?” ভোটের লড়াইয়ে তৃণমূল জিততে পারবে না বলে ভিত্তিবীন অভিযোগ করছেন বলে তাঁর দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন