টুকরো খবর

তান্ত্রিকের বেশ ধরে ভুয়ো নামে টাকা তোলার অভিযোগে এক মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, ওই মহিলা পরিচয় ভাড়িয়ে মিথ্যে আশ্বাস দিয়ে টাকা তুলছিলেন। শনিবার সন্ধ্যায় কুমারগ্রাম থানার শিববাড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, ধৃত মহিলার নাম রীনা আচার্য ওরফে শিবানী চক্রবর্তী।

Advertisement
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৪ ০৩:০৪
Share:

ভুয়ো পরিচয়ে টাকা তোলায় ধৃত মহিলা

Advertisement

নিজস্ব সংবাদদাতা • শামুকতলা

তান্ত্রিকের বেশ ধরে ভুয়ো নামে টাকা তোলার অভিযোগে এক মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, ওই মহিলা পরিচয় ভাড়িয়ে মিথ্যে আশ্বাস দিয়ে টাকা তুলছিলেন। শনিবার সন্ধ্যায় কুমারগ্রাম থানার শিববাড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, ধৃত মহিলার নাম রীনা আচার্য ওরফে শিবানী চক্রবর্তী। তিনি বারবিশা এলাকার সুভাষপল্লিরর বাসিন্দা। এলাকার কয়েকজনের ছেলেকে চাকরি পাইয়ে দেওয়া, কারও অসুস্থ স্বামীকে সুস্থ করে তোলার আশ্বাস দিয়ে ধৃত মহিলা কয়েক হাজার টাকা তোলেন বলে অভিযোগ। অভিযোগ পাওয়ার পরে তদন্ত করে পুলিশ জানতে পারে মহিলা যে নাম এবং পরিচয় দিয়েছেন, তা ভুয়ো। এরপরেই মহিলাকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

Advertisement

প্রয়াত সাহিত্যিককে শ্রদ্ধা জানিয়ে সভা

নিজস্ব সংবাদদাতা • শিলিগুড়ি

বইয়ের দোকান বন্ধ রেখে প্রয়াত সাহিত্যিক হরেন ঘোষের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোকসভা করল শিলিগুড়ি পাবলিসার্স অ্যান্ড বুক সেলার অ্যাসোসিয়েশন। শনিবার শিলিগুড়ির উদয়ন মেমোরিয়াল স্পোর্টস লাইব্রেরিতে শোকসভা হয়। সংগঠনের তরফে কমল তরফদার জানান, হরেনবাবু উত্তরবঙ্গ বইমেলা কমিটির অন্যতম কর্মকর্তা ছিলেন। তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে এ দিন শহরের সমস্ত বইয়ের দোকান বন্ধ রাখা হয়।

পুড়ল দু’টি ঘর

নিজস্ব সংবাদদাতা • শিলিগুড়ি

পুড়ে ছাই হল দুটি ঘর। শনিবার বিকেলে ফাঁসিদেওয়া হাসপাতালের উল্টোদিকে একটি বাড়িতে আগুন লাগে। দমকল সূত্রে জানা গিয়েছে, দুই ভাইয়ের পরিবারের দুটি ঘর পুড়ে যায়। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছিল বলে অনুমান দমকলের।

পুড়ল ডাকঘর

নিজস্ব সংবাদদাতা • কোচবিহার

আগুনে পুড়ে গেল পোস্ট অফিস। শনিবার সকালে মাথাভাঙা থানার নয়ারহাট এলাকায় ওই ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, এদিন সকালে ওই পোস্ট অফিস থেকে ধোঁয়া বের হতে দেখে দমকলে খবর দেওয়া হয়। মাথাভাঙা থেকে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অবশ্য পোস্ট ্ফিসটি ভস্মীভূত হয়ে গিয়েছে বলে জানানো হয়েছে। প্রাথমিক ভাবে দমকল কর্তাদের অনুমান, শর্টসার্কিট থেকে ওই ঘটনা ঘটেছে।

প্রচারে বামপন্থী কবি-সাহিত্যিকেরা

নিজস্ব সংবাদদাতা • বালুরঘাট

ভোট প্রচারে নেমে পড়লেন বামপন্থী কবি সাহিত্যিকেরাও। শনিবার সন্ধ্যায় বালুরঘাটের নাট্যতীর্থ মঞ্চে বামপন্থী সাহিত্য-সংস্কৃতি মঞ্চের উদ্যোগে বালুরঘাট লোকসভা কেন্দ্রের বাম প্রার্থীর সমর্থনে প্রচার সভা হয়। সেখানে ছিলেন সমাজকর্মী ভারতী মুৎসুদ্দি, লোকগায়ক শুভেন্দু মাইতি, কবি মন্দাক্রান্তা সেনও। এ দিন সন্ধ্যায় বামপন্থা ওই কবি সাহিত্যিকেরা রাজ্য নানা সময়ে নারী ধর্ষণ ও অত্যাচারের ঘটনার প্রসঙ্গে টেনে আইনশৃঙ্খলা অবনতির অভিযোগে সরব হন। রাজ্যের মুখ্যমন্ত্রীর ভূমিকার সমালোচনা করেন। এ দিকে, আজ, রবিবার তৃণমূল প্রার্থীর সমর্থনে প্রচারে বালুরঘাটে আসবেন গায়ক দ্বিজেন মুখোপাধ্যায়, নাট্য ব্যক্তিত্ব মনোজ মিত্র, বিভাস চক্রবর্তী, অরিন্দম শীল, কবি সুবোধ সরকার, চিত্রশিল্পী যোগেন চৌধুরী। তাঁদের নিয়ে বালুরঘাটের ওই নাট্যতীর্থ মঞ্চে সাংস্কৃতিক আলোচনা সভা ডাকা হয়েছে বলে জানান আয়োজক সংস্থার উদ্যোক্তা অজয় সাহা। তবে ওই সভা সম্পূর্ণ অরাজনৈতিক বলে দাবি করে অজয়বাবু জানিয়েছেন, শহরের বিভিন্ন স্তরের শিল্পী ও নাগরিক সমাজের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে। তবে বিকেলে বালুরঘাট শহরের থানা মোড়ে রাজনৈতিক পথসভার আয়োজন করা হবে বলে তৃণমূল জানিয়েছে।

উত্তরবঙ্গের দু’টি বুথে ২১ এপ্রিল ফের ভোট

ইভিএম-এর গোলমালের জেরে দার্জিলিং লোকসভা কেন্দ্রের একটি বুথে এবং জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের একটি বুথে আগামী ২১ এপ্রিল পুনরায় ভোটগ্রহণ হবে। শনিবার সংশ্লিষ্ট জেলা দুটির নির্বাচনী আধিকারিকরা তা জানান। শিলিগুড়ির বাঘা যতীন কলোনিতে বিদ্যাসাগর পাঠশালার ২৯ নম্বর বুথ এবং জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের ধূপগুড়ি শহরের ১৫/১১৯ নম্বর বুথে ফের ভোট গ্রহণ হবে। দার্জিলিং লোকসভা কেন্দ্রের রিটার্নিং অফিসার তথা জেলাশাসক পুনীত যাদব জানান, আগামী ২১ এপ্রিল শিলিগুড়ির বাঘা যতীন কলোনি এলাকায় বিদ্যাসাগর পাঠশালার ওই বুথে ফের ভোট গ্রহণ হবে। জেলা প্রশাসন সূত্রেই জানা গিয়েছে, ইভিএম যন্ত্রে গোলমালের জন্য ওই কেন্দ্রে ফের ভোটগ্রহণ করাতে হচ্ছে। কংগ্রেস এবং তৃণমূলের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব জানান, ইভিএম সমস্যা নিয়ে অভিযোগ করা হয়েছিল। জেলা প্রশাসনের তরফে ওই বুথে ফের নির্বাচনের কথা জানানো হয়েছে। কংগ্রেসের প্রার্থী সজয় ঘটক জানান, ইভিএম-এর সমস্যা নিয়ে তারা ভোটের দিনই অভিযোগ করেছিলেন। বিজেপি এবং সিপিমের তরফেও ফের ভোট গ্রহণের বিষয়টি নিয়ে তোড়জোড় শুরু হয়েছে। ধূপগুড়ির ওই বুথেও ইভিএম মেশিনে ‘বিপ’ শব্দ শুনে নিশ্চিন্তে বাড়ি ফিরে গিয়েছিলেন ভোটারা। তবে বিকালে ভোট পর্ব মেটার পর ভোটকর্মীরা পরীক্ষা করে দেখেন সারা দিন ৩৩৭ জন ভোট দিলেও বাস্তবে কোনও ভোট পড়েনি। দিনের শেষে তা ধরা পড়ায় সেদিন আর ইভিএম পাল্টে ভোট পর্ব করা সম্ভব ছিল না।

পুড়ল পোস্ট অফিস

আগুনে পুড়ে গেল পোস্ট অফিস। শনিবার সকালে মাথাভাঙা থানার নয়ারহাট এলাকায় ওই ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, এদিন সকালে ওই পোস্ট অফিস থেকে ধোঁয়া বের হতে দেখে দমকলে খবর দেওয়া হয়। মাথাভাঙা থেকে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অবশ্য পোস্ট ্ফিসটি ভস্মীভূত হয়ে গিয়েছে বলে জানানো হয়েছে। প্রাথমিক ভাবে দমকল কর্তাদের অনুমান, শর্টসার্কিট থেকে ওই ঘটনা ঘটেছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ভ্রম সংশোধন

শনিবার প্রকাশিত ‘সংস্কার নেই, কলেজের জলা ছেড়ে যাচ্ছে পরিযায়ী পাখিরা’
শীর্ষক খবরে অশোক দাসকে রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজের টিচার্স কাউন্সিলের
সম্পাদক হিসেবে উল্লেখ করা হয়েছে তিনি ওই সংগঠনের প্রাক্তন সম্পাদক।অনিচ্ছাকৃত এই ভুলের জন্য দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন