ট্যাঙ্কারের তলায় মৃত্যু শিক্ষিকার, অবরোধ

জানুয়ারি মাসে চাকরির এক বছর পূর্ণ হওয়ার কথা। কলেজ থেকে এখনও স্নাতক স্তরের শংসাপত্র নেওয়া হয়নি। মঙ্গলবার পুরাতন মালদহের গৌড় কলেজে সেই শংসাপত্র নিতে গিয়েছিলেন প্রাথমিকের স্কুল শিক্ষিকা লাবণ্য প্রামাণিক। কিন্তু বাড়ি ফেরা হল না তাঁর। দুপুর ১টা নাগাদ পুরাতন মালদহের মঙ্গলবাড়ির চৌরঙ্গি মোড়ে গ্যাসের ট্যাঙ্কারের তলায় পড়ে গিয়ে প্রাণ হারালেন তিনি।

Advertisement

অভিজিত্‌ সাহা

মালদহ শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৪ ০১:৪৪
Share:

লাবণ্য প্রামাণিক। ফাইল চিত্র।

জানুয়ারি মাসে চাকরির এক বছর পূর্ণ হওয়ার কথা। কলেজ থেকে এখনও স্নাতক স্তরের শংসাপত্র নেওয়া হয়নি। মঙ্গলবার পুরাতন মালদহের গৌড় কলেজে সেই শংসাপত্র নিতে গিয়েছিলেন প্রাথমিকের স্কুল শিক্ষিকা লাবণ্য প্রামাণিক। কিন্তু বাড়ি ফেরা হল না তাঁর। দুপুর ১টা নাগাদ পুরাতন মালদহের মঙ্গলবাড়ির চৌরঙ্গি মোড়ে গ্যাসের ট্যাঙ্কারের তলায় পড়ে গিয়ে প্রাণ হারালেন তিনি। ইংরেজবাজার থানার ২৪ নম্বর ওর্য়াডের সানি পার্ক এলাকার ওই তরুণী কালিয়াচক ২ ব্লকের নবকান্তটোলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন।

Advertisement

এই ঘটনার জেরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন স্থানীয় বাসিন্দারা। মালদহ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। চালক পালিয়ে গেলেও গাড়িটি আটক করেছে পুলিশ। পুরাতন মালদহ পুরসভার ৯ নম্বর ওর্য়াডের তৃণমূলের কাউন্সিলর কার্তিক ঘোষ মালদহ থানার আইসি আশিস দেবকে একটি স্মারকলিপি দিয়েছেন। তিনি বলেন, “জাতীয় সড়কের ধারে ফুটপাত বলে কিছু নেই বললেই চলে। ফুটপাতে বেআইনি ভাবে গাড়ি পার্কিং করা থাকে। যার জন্য পথচারীদের খুবই সমস্যায় পড়তে হয়।”

লাবণ্যের বাবা বাবা পেশায় পুলিশ কর্মী ললিতমোহনবাবু জানান, ২০১১ সালে গৌড় কলেজ থেকে ভূগোলে স্নতক হন তিনি। এ দিন চৌরঙ্গি মোড়ের কাছে বাস ধরার জন্য দাঁড়িয়ে ছিলেন তিনি। ওই এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কটি উঁচুনীচু হওয়ায় পা পিছলে পড়ে যান। গ্যাসের ওই ট্যাঙ্কারটি তাঁর মাথার উপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই মারা যান লাবণ্যদেবী।

Advertisement

এ দিনই গাজলের দেওতলায় সকাল ৯টা নাগাদ মালদহগামী একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে এক সাইকেল আরোহীকে ধাক্কা মারলে মানদা মুদি (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গুরুতর ভাবে জখম হয়েছেন তাঁর স্ত্রী সারথিদেবী। তিনি মালদহ মেডিক্যাল কলেজে চিকিত্‌সাধীন রয়েছেন। তাঁদের বাড়ি গাজল থানার করকচ গ্রাম পঞ্চায়েতের বিশ গ্রামে। এদিন তারা সাইকেলে করে দেওতলার এক আত্মীয়ের বাড়ি থেকে ফিরছিলেন। সেই সময় লরিটি নিয়ন্ত্রন হারিয়ে ধাক্কা মারলে ঘটনাস্থলেই মানদার মৃত্যু হয়।

যান নিয়ন্ত্রণ নেই। মালদহে জাতীয় সড়কে এই
দৃশ্য রোজকার। ছবি: মনোজ মুখোপাধ্যায়।

অন্য দিকে, সোমবার রাতে কাজ করে বাড়ি ফেরার পথে ৩৪ নম্বর জাতীয় সড়কে লরির ধাক্কায় মৃত্যু হয়েছে এক শ্রমিকের। মৃতের নাম জয় চাঁদ ঘোষ (৪০)। বাড়ি ইংরেজবাজার থানার যদুপুরের কমলাবাড়ি গ্রামে। তিনি সুস্থানি মোড়ে শ্রমিকের কাজ করতেন। রাস্তা পেরোনোর সময়ে লরির ধাক্কায় মৃত্যু হয় তাঁর।

মালদহের মার্চেন্ট চেম্বার অফ কর্মাসের সম্পাদক উজ্জ্বল সাহা বলেন, “মালদহে ৩৪ নম্বর জাতীয় সড়কের বেহাল দশা। জাতীয় সড়কের দু’ধারে বেআইনি ভাবে গাড়ি দাঁড় করানো থাকছে। অথচ পুলিশ এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে না। দ্রুত কোনও পদক্ষেপ না করলে আমরা বৃহত্তর আন্দোলনে নামব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন