থানার অদূরে গুলি, ছিনতাই

টাকার ব্যাগ নিয়ে বাইকে চেপে ব্যাঙ্কে যাচ্ছিলেন পেট্রোল পাম্পের এক কর্মী। সে সময় বাইকে চেপে আসা দুষ্কৃতীরা তাকে বাইক থেকে ফেলে, চোখে বালি ছিটিয়ে ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে দুষ্কৃতীরা ওই কর্মীকে গুলি ছুড়ে ব্যাগ নিয়ে পালিয়ে যায়। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটে নাগাদ মানিকচক থানার ছিল ছোড়া দূরত্বে এমনই ঘটেছে বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে গুলিবিদ্ধ পেট্রোল পাম্প কর্মীর নাম আমজাদ হোসেন। তাঁকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২৮ মে ২০১৪ ০১:২২
Share:

মালদহ মেডিক্যালে আহত আমজাদ হোসেন। ছবি: মনোজ মুখোপাধ্যায়।

টাকার ব্যাগ নিয়ে বাইকে চেপে ব্যাঙ্কে যাচ্ছিলেন পেট্রোল পাম্পের এক কর্মী। সে সময় বাইকে চেপে আসা দুষ্কৃতীরা তাকে বাইক থেকে ফেলে, চোখে বালি ছিটিয়ে ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে দুষ্কৃতীরা ওই কর্মীকে গুলি ছুড়ে ব্যাগ নিয়ে পালিয়ে যায়। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটে নাগাদ মানিকচক থানার ছিল ছোড়া দূরত্বে এমনই ঘটেছে বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে গুলিবিদ্ধ পেট্রোল পাম্প কর্মীর নাম আমজাদ হোসেন। তাঁকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁর পেটে গুলি লেগেছে। দিনদুপুরে জনবহুল এলাকায় প্রকাশ্য গুলি চালিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে জেলার ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েছে। কারা হামলা চালিয়ে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়েছে পুলিশ এখনও পযর্ন্ত চিহ্নিত করতে পারেনি বলে জানা গিয়েছে।

Advertisement

ঘটনার পরে দুষ্কৃতীদের ধরতে স্থানীয় বাসিন্দারা বিকেল চারটে থেকে সন্ধ্যা ছয়টা পযর্ন্ত দু’ঘন্টা মানিকচক-রতুয়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে। ৪৮ ঘন্টার মধ্যে দুষ্কৃতীদের গ্রেফতার করতে না পারলে মানিকচক বন্ধের হুমকিও দেওয়া হয়েছে। জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “দুষ্কৃতীরা বাইকে চেপে এসেছিল তাদের ধরতে জেলা জুড়ে নাকা করে তল্লাশি শুরু করেছে। আশা করছি খুব শীঘ্রই হামলাকারীরা পুলিশের হাতে ধরা পড়বে।”

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা তথা প্রাক্তন বিধায়ক রামপ্রবেশ মণ্ডলের স্ত্রীর দুর্গারানীদেবীর একটি পেট্রল পাম্প রয়েছে। প্রায়দিন দুপুরে ওই পেট্রল পাম্পের কর্মচারী আমজাদ হোসেন পাম্পের টাকা জমা দিতে মানিকচকের একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের শাখায় যেতেন। এদিন দুপুর সাড়ে তিনটে নাগাদ একটি ব্যাগে ৮৭ হাজার টাকা নিয়ে তিনি ব্যাঙ্কে রওনা হন বলে জানা গিয়েছে। প্রাক্তন বিধায়ক রামপ্রবেশবাবু অভিযোগ করে বলেন, “স্থানীয় বাসিন্দাদের থেকে জানতে পেরেছি, ব্যাঙ্ক থেকে ৩০-৪০ মিটার আগে দু’টি বাইকে চেপে চারজন দুষ্কৃতী হামলা করে। দুষ্কৃতীরা আগে থেকেই এলাকায় দাঁড়িয়েছিলেন। আমজাদকে ধাক্কা দিয়ে রাস্তার ধারে ফেলে দিয়ে চোখে বালি ছিটিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। আমজাদ বাধা দিতে গেলে তাঁকে লক্ষ্য করে পর পর দু’টি গুলি চালায়।” দু’টি বাইক চেপে তারপর দুষ্কৃতীরা মালদহের দিকে পালিয়ে যায় বলে অভিযোগ। গুলিবিদ্ধ হয়ে রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দারা আমজাদ হোসেনকে নিয়ে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান।

Advertisement

থানার অদূরে এমন ঘটনায় উদ্বিগ্ন মালদহ মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক উজ্জ্বল সাহা বলেন, “যে ভাবে দিনেদুপুরে থানার সামনে গুলি চালিয়ে টাকা ছিনতাই হচ্ছে। তাতে ব্যবসায়ীরা আর টাকা নিয়ে ব্যাঙ্কে জমা দিতে যাওয়ার সাহস পাবেন না। দ্রুত দুষ্কৃতীদের গ্রেফতার এবং ব্যাঙ্কের আশেপাশে পুলিশ নজরদারি বাড়ানোর দাবি করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন