প্রার্থী না করায় তৃণমূল ছাড়ার হুমকি

ভাইচুং নয় প্রার্থী হওয়ার কথা ছিল তাঁরই। প্রতিশ্রুতিও মিলেছিল দলের জেলা সভাপতির থেকে। শেষ পর্যন্ত দল কথা রাখেনি বলে অভিযোগ ক্ষুব্ধ পাহাড় তৃণমূলের নেতা বিশাল ছেত্রীর। তাঁকে কথা দিয়েও শেষ পর্যন্ত তৃণমূল ভাইচুংকে প্রার্থী করায় বিশাল দল ছাড়ার হুমকি দিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১২ মার্চ ২০১৪ ০৩:০০
Share:

ভাইচুং নয় প্রার্থী হওয়ার কথা ছিল তাঁরই। প্রতিশ্রুতিও মিলেছিল দলের জেলা সভাপতির থেকে। শেষ পর্যন্ত দল কথা রাখেনি বলে অভিযোগ ক্ষুব্ধ পাহাড় তৃণমূলের নেতা বিশাল ছেত্রীর। তাঁকে কথা দিয়েও শেষ পর্যন্ত তৃণমূল ভাইচুংকে প্রার্থী করায় বিশাল দল ছাড়ার হুমকি দিলেন। নির্দল প্রার্থী হিসেবে লোকসভা নির্বাচনে দাঁড়াতে পারেন বলেও ঘোষণা করেছেন তিনি। শুধু প্রার্থী করা নয় দলে যোগ দেওয়ার সময় তৃণমূল যে প্রতিশ্রুতি দিয়েছিল তার কোনওটাই পালন করেননি তাঁরা বলে অভিযোগ তাঁর। যদিও তাঁর দাবি ঠিক নয় বলে মনে করছেন দার্জিলিং জেলা তৃণমূলের সভাপতি গৌতম দেব। তিনি বিষয়টি নিয়ে তাঁর সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছেন।

Advertisement

পাহাড়ে রাজনীতির মোকাবিলার ক্ষেত্রে নিজেকে যোগ্যতম ব্যক্তি বলে মনে করছেন বিশাল। তিনি ন বলেন, “আমার সঙ্গে জেলা সভাপতির কথা হয়েছিল, নির্বাচনে আমাকেই প্রার্থী করার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এমনকী বাইচুংকে প্রার্থী করার ব্যপারে আমার সঙ্গে আলোচনা করেনি দল।” তাঁর বক্তব্যে ক্ষুব্ধ গৌতমবাবু বলেন, “দলে থাকলে সবাইকেই প্রার্থীকে সমর্থন করতে হবে, এটাই নিয়ম। কেউ তার বাইরে নয়।” বিশালকে প্রার্থী করার ব্যপারে কোনও কথা হয়নি বলে জেলা সভাপতি জানান। তিনি বলেন, “বিশাল কী বলেছে আমি জানি না। ওঁর সঙ্গে কথা বলব।” পাহাড় ও তরাই ডুয়ার্সে কিছু এলাকায় জিএনএলএফে থাকাকালীনই সংগঠন তৈরি করেন বিশাল। পরে জিএনএলএফকে হঠিয়ে পাহাড়ে ক্ষমতায় আসে মোর্চা। সেই সঙ্গে তিনি মোর্চায় যোগ দেন। ২০১২ এর ডিসেম্বরে তৃণমূলে যোগ দেওয়ার আগে পর্যন্ত মোর্চাতেই ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন