পুলিশি প্রহরায় পরীক্ষা মালদহে

ছাত্রদের হামলায় পরীক্ষা বাতিলের পরের দিনে র্যাফ এবং পুলিশ বাহিনী মোতায়েন করে পরীক্ষা নেওয়া হল মালদহ কলেজে। কড়া নিরাপত্তায় এ দিন কলেজের পরীক্ষা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। পরীক্ষার বেশ কিছু আগে ক্লাসে ঢুকতে গিয়ে বাধা পেয়ে শুক্রবার কলেজ ঢুকে চেয়ার, টেবিল, বেঞ্চ, টিভি ভেঙে তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছিল তৃণমূল ছাত্র পরিষদের এক নেতা-সহ একদল ছাত্রের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২০ জুলাই ২০১৪ ০১:৫৫
Share:

ছাত্রদের হামলায় পরীক্ষা বাতিলের পরের দিনে র্যাফ এবং পুলিশ বাহিনী মোতায়েন করে পরীক্ষা নেওয়া হল মালদহ কলেজে। কড়া নিরাপত্তায় এ দিন কলেজের পরীক্ষা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। পরীক্ষার বেশ কিছু আগে ক্লাসে ঢুকতে গিয়ে বাধা পেয়ে শুক্রবার কলেজ ঢুকে চেয়ার, টেবিল, বেঞ্চ, টিভি ভেঙে তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছিল তৃণমূল ছাত্র পরিষদের এক নেতা-সহ একদল ছাত্রের বিরুদ্ধে। জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “ফের যাতে পরীক্ষার সময়ে কোনও বিশৃঙ্খলা না হয়, তার জন্য মালদহ কলেজে স্নাতক স্তরের পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত পুলিশ মোতায়েন থাকবে।” মালদহ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অসীমকুমার সরকার বলেন, “গত শুক্রবার কলেজ ভাঙচুরের ঘটনার রিপোর্ট গৌড়বঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে পাঠানো হয়েছে।”

Advertisement

শনিবার পরীক্ষা শুরুর দু’ঘণ্টা আগে থেকেই কলেজ চত্বর পুলিশ বাহিনী ঘিরে রাখে। বহিরাগত কাউকেই এ দিন কলেজ চত্বরে ঢুকতে দেওয়া হয় নি। অ্যাডমিট কার্ড দেখে পুলিশ পরীক্ষা কেন্দ্র ঢুকতে দেয়। এ দিন জেলা পুলিশ সুপারকে সঙ্গে নিয়ে মালদহ কলেজ পরিচালন সমিতির সভাপতি তথা রাজ্যের মন্ত্রী কৃষ্ণেন্দু চৌধুরী পরীক্ষা চলাকালীন মালদহ কলেজে যান। পরীক্ষাকেন্দ্রের ভিতরে ঢুকে কলেজ পরিচালন সমিতির সভাপতি তথা মন্ত্রী কৃষ্ণেন্দু চৌধুরী পরীক্ষার্থীদের নিশ্চিন্তে পরীক্ষা দেওয়ার জন্য পরামর্শ দেন। মন্ত্রী বলেন, “ভাঙচুরের খবর পেয়ে গতকাল আমিও কলেজে চলে এসেছিলাম। আজকে যাতে পরীক্ষার্থীরা নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে তা সুনিশ্চিত করতে জেলা পুলিশ সুপারকে নিয়ে মালদহ কলেজে গিয়েছিলাম। শিক্ষকদের নিরাপত্তার ব্যবস্থাও করতে বলেছি।”

গৌড়বঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোপাল মিশ্র বলেন, “মালদহ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের রিপোর্ট পেয়েছি। দ্রুত পরবর্তী পদক্ষেপ করা হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন