পণের দাবিতে খুন অন্তঃসত্ত্বাকে

দাবি মতো শ্বশুরবাড়ি থেকে খাট না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে খুনের অভিযোগে স্বামীকে পুলিশ গ্রেফতার করেছে। মালদহের রতুয়া থানার পুখুরিয়ার পাহাড়পুরে শনিবার রাতে ঘটনাটি ঘটে। রবিবার সকালে ঘটনার চাউর হতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাঁচল শেষ আপডেট: ১২ মে ২০১৪ ০২:৫৩
Share:

দাবি মতো শ্বশুরবাড়ি থেকে খাট না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে খুনের অভিযোগে স্বামীকে পুলিশ গ্রেফতার করেছে। মালদহের রতুয়া থানার পুখুরিয়ার পাহাড়পুরে শনিবার রাতে ঘটনাটি ঘটে। রবিবার সকালে ঘটনার চাউর হতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুলিশ জানায়, মৃতার নাম রুবি বিবি (২০)। ধৃতের নাম গোলাম রব্বানি। দাবি মতো খাট ও বিছানা চেয়েও না পেয়ে অত্যাচারের পর রুবিকে খুন করা হয়েছে বলে তাঁর পরিবারের তরফে অভিযোগ জানানো হয়েছে। মালদহের পুলিশ সুপার রূপেশ কুমার বলেন, “স্ত্রীকে শ্বাসরোধ করে খুনের অভিযোগে স্বামীকে গ্রেফতার করা হয়েছে। খাট, বিছানা শ্বশুড়বাড়ি থেকে না পেয়ে ওই মহিলাকে অভিযুক্ত খুন করেছেন বলে অভিযোগ করা হয়েছে। একটি খুনের মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।” পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মালদহের ইংরেজবাজার থানার নাগরাই এলাকার বাসিন্দা রুবিদেবীর ৩ বছর আগে গোলামের সঙ্গে বিয়ে হয়। পেশায় দিনমজুর গোলাম নিয়মিত নেশা করেন বলে অভিযোগ। পাশাপাশি, বদমেজাজি বলেও তার এলাকায় বদনাম রয়েছে।

Advertisement

বিয়ের পর থেকেই গোলাম শ্বশুর বাড়ি থেকে স্ত্রীকে খাট-বিছানা নিয়ে আসতে বলেন। তা না পেয়ে বিয়ের ছয় মাস পরে স্ত্রীকে সে তালাকও দিয়ে দেন বলে অভিযোগ। দুই পরিবারের আলাপ আলোচনার পর মুসলিম রীতি মেনে পরে ফের রুবি বিবিকে বিয়ে করেন গোলাম। কিন্তু খাটের দাবি থেকে তিনি সরে আসেনি। সন্তানসম্ভবা হওয়ার পর অত্যাচার সহ্য করতে না পেরে রুবি বিবি মাস ছয়েক আগে বাপের বাড়িতে চলে আসেন বলে অভিযোগ। রুবি বিবি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে প্রাথমিক তদন্ত করার পরে পুলিশ জানতে পেরেছে।

পুলিশ জানায়, শনিবার শ্বশুরবাড়ি গিয়ে স্ত্রীকে বাড়িতে নিয়ে আসেন গোলাম। তারপর দুপুর থেকেই তাঁদের মধ্যে বচসা শুরু হয় বলে প্রতিবেশীরা পুলিশকে জানিয়েছেন। সন্ধ্যা থেকে তুমুল বচসার পর গভীর রাতে স্ত্রীকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে গোলাম খুন করেন বলে অভিযোগ। স্ত্রী আত্মহত্যা করেছে বলে সকালে নিজেই প্রতিবেশীদের ডেকে জানান। পরে পুলিশ গিয়ে রুবি বিবির দেহ উদ্ধার করে। তদন্তে প্রাথমিক ভাবে খুন সম্পর্কে নিশ্চিত হওয়ার পরে স্বামী গোলামকে জেরা শুরু করে পুলিশ। পুলিশের দাবি, “জেরায় খুনের কথা স্বীকার করেছে গোলাম।” গ্রেফতারের পর থানাতেই গোলাম বলেন, “আমিই স্ত্রীকে শ্বাসরোধ করে খুন করেছি।”

Advertisement

মৃতার বাবা আবদুল রাজ্জাকের অভিযোগ, “জামাইয়ের দাবি মেনে তাকে জিনিসপত্র যা সামর্থে কুলোত দিতাম। কিন্তু আমিও গরিব মানুষ। দিনমজুরি করে সংসার চালাই। আমার পক্ষে খাট-বিছানা দেওয়া সম্ভব নয়। মেয়েটাকে এভাবে মরবে ভাবিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন