বাজারের উন্নয়নে কাজ দেড় কোটির

বিধান মার্কেটের উন্নয়নের জন্য প্রথম পর্যায়ে দেড় কোটি টাকার কাজের দরপত্র ডাকতে চলেছে শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ। রবিবার এ কথা জানিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা এসজেডিএ’র চেয়ারম্যান গৌতম দেব। আজ, সোমবার ওই টেন্ডার ডাকার সিদ্ধান্ত হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৪ ১৫:৪৭
Share:

বিধান মার্কেটের উন্নয়নের জন্য প্রথম পর্যায়ে দেড় কোটি টাকার কাজের দরপত্র ডাকতে চলেছে শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ। রবিবার এ কথা জানিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা এসজেডিএ’র চেয়ারম্যান গৌতম দেব। আজ, সোমবার ওই টেন্ডার ডাকার সিদ্ধান্ত হয়েছে। তবে এই দফায় ঠিক কী কাজ হবে তা এখনও স্পষ্ট করে জানানো হয়নি। বিধান মার্কেটের ব্যবসায়ীরা এ ব্যাপারে অন্ধকারে বলে জানিয়েছেন। বিশেষ করে এর আগেও গৌতমবাবু উদ্যোগী হলে ব্যবসায়ীদের বড় অংশ বিধান মার্কেটের জায়গায় অত্যাধুনিক মার্কেট কমপ্লেক্স গড়ার প্রস্তাবের বিরোধিতা করেন। পরিবর্তে তাঁরা নিজেদের দোকানের জায়গার মালিকানা দাবি করেন। তাই বিশেষজ্ঞদের ডেকে পরিকল্পনা নেওয়া হলেও ওই কাজ করা সম্ভব হয়নি।

Advertisement

মন্ত্রী বলেন, “ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা চলছে। যাঁরা রাজি রয়েছেন তাদের অংশে এখন কাজ শুরু করা হবে। জোর করে ব্যবসায়ীদের সঙ্গে কথা না বলে কিছু করার ব্যাপার নেই।” তিনি জানান, এসজেডিএ ওই কাজ করবে। উত্তরবঙ্গ উন্নয়ন দফতর থেকেও সহযোগিতা করা হবে।

বিধানমার্কেট ব্যবসায়ী সমিতির কর্মকর্তাদের কয়েকজন জানান, শিলিগুড়ির বিধায়ক রুদ্রনাথ ভট্টাচার্য এসজেডিএ’র চেয়ারম্যান থাকার সময় এখানকার মাছ বাজারের সংস্কার কাজ করতে চেয়েছিলেন। তবে সেই কাজ হয়ে ওঠেনি। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতমবাবুও সম্প্রতি ওই মাথ বাজার পরিদর্শন করে সেখানকার শৌচালয় সংস্কার করার কথা জানিয়েছিলেন। বিধান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি প্রতাপ চন্দ্র দাস বলেন, “বাজারে উন্নয়ন কাজ হবে বলে কিছু জানা নেই। তবে মন্ত্রী জানিয়েছিলেন জোর করে আলোচনা না করে কিছু করবেন না। আমরা তা বিশ্বাস করি। বিশদ জানানো হলে ব্যবসায়ী সমিতির সদস্যদের নিয়ে আলোচনার পর সে ব্যাপারে মতামত জানাতে পারব।”

Advertisement

দুর্ঘটনা। গ্যাসের ট্যাঙ্কার উল্টে গেল শিলিগুড়িতে। শিলিগুড়ির কাছে আমবাড়ির গণ্ডার মোড়ে ঘটনাটি ঘটে রবিবার রাতে। ট্যাঙ্কারটি শিলিগুড়ি থেকে জলপাইগুড়ির দিকে যাচ্ছিল। উল্টে যাওয়ায় পরে ট্যাঙ্ক থেকে গ্যাস ছড়াতে থাকলে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েন। ঘটনাস্থলে দুটি দমকলের ইঞ্জিন পৌঁছায়। ছুটে যায় পুলিশও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন