মদ-জুয়া বন্ধ করতে মেয়েদের রাস্তা অবরোধ

মদ ও জুয়ার ঠেক বন্ধের দাবিতে ঝাঁটা হাতে দেড় ঘণ্টা পথ অবরোধ করলেন মহিলারা। আলিপুরদুয়ার শহর লাগোয়া বীরপাড়ায় রবিবার দুপর আড়াইটে থেকে বিকেল চারটে পর্যন্ত অবরোধ চলে। সামিল হয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৪ ০১:২৪
Share:

দেড় ঘণ্টার অবরোধে যান চলাচল ব্যাহত হয়।—নিজস্ব চিত্র।

মদ ও জুয়ার ঠেক বন্ধের দাবিতে ঝাঁটা হাতে দেড় ঘণ্টা পথ অবরোধ করলেন মহিলারা। আলিপুরদুয়ার শহর লাগোয়া বীরপাড়ায় রবিবার দুপর আড়াইটে থেকে বিকেল চারটে পর্যন্ত অবরোধ চলে। সামিল হয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনও। এর জেরে বিবেকানন্দ কলেজের কাছে আলিপুরদুয়ার ফালাকাটা সড়ক অবরোধে যানজট তৈরি হয়। প্রায় দেড় ঘন্টা চলার অবরোধ চলার পরে পুলিশ পদক্ষেপের আশ্বাসে অবরোধ ওঠে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পূর্ব বীরপাড়ায় কালজানি নদীর চরে দীর্ঘ দিন ধরেই মদ, গাঁজা, তাসের আসর চলছে। এলাকায় আসামাজিক কাজ চললেও পুলিশ কোনও ব্যবস্থা নেয় না বলে অভিযোগ। স্বেচ্ছাসেবী সংগঠনটির সম্পাদক রাতুল বিশ্বাস বলেন, “এর আগেও আমরা পুলিশ কর্তাদের কাছে স্মারকলিপি দিয়েছিলাম। কিন্তু বাস্তবে পুলিশ কোনও পদক্ষেপই করেনি। বাধ্য হয়ে মহিলারা এলাকায় ঝাঁটা হাতে প্রতিবাদ করেন।” এলাকার বাসিন্দা অশোকা বর্মন, রাজকুমারী বর্মন, সুশীলা রায়, ফুলকুমারী বর্মনেরা অভিযোগ করেন, এলাকার কিছু বাড়িতে চোলাই মদ, হাড়িয়া ও দেশি মদ বিক্রি হয়। দুপর থেকেই মদের আসর বসে। সন্ধ্যের পরে রাস্তায় বেরোতে ভয় পান মহিলারা। তাঁদের দাবি, পুলিশের একাংশের সঙ্গে এই নেশার আসরের লোকজনের যোগাযোগ রয়েছে। এই অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন