শিক্ষিকাকে হেনস্থা, অভিযুক্ত টিএমসিপি

ডালখোলা কলেজের প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষকে হেনস্থার অভিযোগ উঠেছে ওই কলেজের তৃণমূল পরিচালিত ছাত্র সংসদের সাধারণ সম্পাদক-সহ ছাত্রদের বিরুদ্ধে। বুধবার ডালখোলা শ্রীঅগ্রসেন কলেজের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৫ ০২:০৬
Share:

ডালখোলা কলেজের প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষকে হেনস্থার অভিযোগ উঠেছে ওই কলেজের তৃণমূল পরিচালিত ছাত্র সংসদের সাধারণ সম্পাদক-সহ ছাত্রদের বিরুদ্ধে। বুধবার ডালখোলা শ্রীঅগ্রসেন কলেজের ঘটনা।

Advertisement

অভিযোগ, এ দিন সকালে কলেজে যাওয়ার সময় দেরিতে আসার অভিযোগ তুলে ওই শিক্ষিকাকে গেট আটকে বাধা দেন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক-সহ সদস্যরা। পরে কলেজ কর্তৃপক্ষকে গেট খোলার কথা বললে তারা গেট খুলে দেয়। এর পরই অবশ্য কলেজ চত্বরে ঢোকার সময় জয়িতা চট্টোপাধ্যায় নামে সেই শিক্ষিকাকে ঘেরাও করে রাখা হয়, এমনকী অশ্লীল গালিগালাজও করা হয়েছে বলে শিক্ষিকা কাছে অভিযোগ করেছেন।

তিনি জানান, কলেজে টেস্ট পরীক্ষা হয়ে যাওয়ায় ক্লাসের চাপ নেই। ছাত্রছাত্রীরা পড়ার সময় কোন কিছুতে আটকে গেলে তাদের বুঝিয়ে দেওয়া হয়।” এদিন সকাল ১১.৪০ এ কলেজে যাচ্ছিলেন। সেই সময় গেট আটকে রেখে তাঁকে ঢুকতে বাধা দেওয়া হয়। প্রায় ১০ মিনিট গেটের বাইরে ছিলেন। এর পর কলেজে ঢোকার সময় তাকে ঘেরাও করে গালিগালাজ করে বলে অভিযোগ। জয়িতা চট্টোপাধ্যায় অভিযোগ করে বলেন, “এর আগে ছাত্রছাত্রীরা এধরণের ব্যবহার করার কথা ভাবত না। গত ঙ্গলবার শিক্ষকদের ঘরে ঢুকে আমাকে হুমকি দেয়। তার প্রতিবাদ করায় এ দিন গেটের কাছেই আমাকে কটূক্তি করেছে। বিষয়টি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে জানিয়েছি। আমি কলেজে নিরাপত্তাহীনতায় ভুগছি।” ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলেও তার আগেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। পুলিশের কাছে কোনও এখনও অভিযোগ করা হয়নি বলে কলেজ সূত্রে জানা গিয়েছে।

Advertisement

পুরো বিষয়টি অস্বীকার করেছে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। ডালখোলা শ্রীঅগ্রসেন কলেজের তৃণমূল ছাত্র সংসদের সাধারণ সম্পাদক জয়ন্ত মণ্ডল বলেন, “আমাদের উপর আনা অভিযোগ ভিত্তিহীন। কলেজে ঠিক মতো ক্লাস হয় না বলে পড়ুয়ারা বলেছিল। সেই হিসেবে প্রতিটি শিক্ষকদের বলেছি। উনি উল্টে বলেছেন, ওই কথা বলার কোনও অধিকার নেই আমাদের। এ দিন কলেজের গেটের কাছে উল্টে উনি আমাদের বকা দিয়েছেন।” তাঁর পাল্টা দাবি, “কলেজে সিসিটিভি রয়েছে। তার ফুটেজে ধরা পড়বে।”

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জয়শ্রী বসু বলেন, “কলেজের শিক্ষিকা একটি অভিযোগ করেছেন। অন্য দিকে, কলেজের ছাত্র সংসদের পক্ষ থেকেও অভিযোগ করা হয়েছে। ওই শিক্ষিকা সময় মতো কলেজে আসেন না বলে তাঁদের অভিযোগ। কলেজ কাউন্সিলের বৈঠক ডেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন