Prabir Ghoshal

তৃণমূলে শোকজ প্রবীর ঘোষালের নামে ‘দাদার অনুগামী’পোস্টার কোন্নগরে

গত ২৬ জানুয়ারি হুগলি জেলা তৃণমূলের কোর কমিটির সদস্যপদ এবং মুখপাত্রের পদ থেকে ইস্তফা দিয়েছেন প্রবীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ১১:৩৫
Share:

শো কজ তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষালের সমর্থনে পোস্টার কোন্নগরে। নিজস্ব চিত্র।

হুগলির কোন্নগরে এ বার দেখা গেল ‘দাদার অনুগামী’ লেখা পোস্টার। তবে বিজেপি-তে যোগ দেওয়া প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী নন, এ ক্ষেত্রে ‘দাদা’ হলেন স্থানীয় উত্তরপাড়া কেন্দ্রের তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষাল।

Advertisement

গত ২৬ জানুয়ারি হুগলি জেলা তৃণমূলের কোর কমিটির সদস্যপদ এবং জেলা তৃণমূলের মুখপাত্রের পদ থেকে ইস্তফা দিয়েছেন প্রবীর। দলের অন্দরে তাঁকে ব্রাত্য করে রাখা হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। যদিও বিধায়ক বা দলের সদস্যপদে ইস্তফা না দিয়ে একজন ‘সাধারণ কর্মী’ হিসেবে এখনও তৃণমূলেই রয়েছেন প্রবীর। জেলা রাজনীতিতে জল্পনা দলবিরোধী কার্যকলাপের অভিযোগে শো কজ হওয়া প্রবীর বিজেপিতে যোগ দিতে পারেন।

কোন্নগরে বৃহস্পতিবার ‘দাদার অনুগামী’ পোস্টার সেই জল্পনা আরও বাড়িয়ে দিয়েছে। প্রসঙ্গত, গত মঙ্গলবার সাংবাদিক বৈঠক ডেকে তৃণমূলের জেলা কোর কমিটির সদস্যপদ এবং জেলা মুখপাত্রের পদ ছাড়ার পরেই প্রবীরের দফতরের সামনে স্থানীয় তৃণমূল কর্মীদের একাংশ বিক্ষোভ দেখান। ওঠে ‘গদ্দার হঠাও’ স্লোগান।

Advertisement

যদিও প্রবীরের অভিযোগ, দলই তাঁর সঙ্গে গদ্দারি করেছে। এর পরেই দলবিরোধী কথা বলার অভিযোগে শোকজ করে তৃণমূল। এ বার কি তবে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিতে চলেছেন তিনি? এর আগে শুভেন্দুর ক্ষেত্রেও দেখা গিয়েছিল জেলায় জেলায় ‘দাদার অনুগামী’ পোস্টার। তার পরেই শুভেন্দু গত ১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দেন। ঘটনাচক্রে, চলতি সপ্তাহেই আগামী শনিবার ফের পশ্চিমবঙ্গ সফরে আসছেন অমিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন