প্রত্যন্ত গ্রামও এ বার লক্ষ্য সঙ্ঘের আইটি সেলের

কলকাতায় আরএসএসের প্রধান কার্যালয় কেশব ভবনে রবিবার সঙ্ঘ পরিবারের নেতাদের সঙ্গে বৈঠক করেন ভাইয়াজি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯ ০১:৪১
Share:

ছবি: সংগৃহীত।

সবচেয়ে পিছিয়ে পড়া গ্রামের সবচেয়ে প্রান্তিক মানুষটিও যেন সঙ্ঘ পরিবারের নাগালের বাইরে না থাকেন। কলকাতায় এসে বিজেপি-সহ সঙ্ঘ পরিবারের নেতাদের সঙ্গে বৈঠক করে এই পরামর্শই দিলেন আরএসএসের সরকার্যবাহ (সাধারণ সম্পাদক) ভাইয়াজি জোশি। তিনি চান, শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম—আইটি সেলের জালে বেঁধে ফেলতে হবে। যাতে ‘হিন্দু জাতীয়তাবাদ’-এর মতাদর্শ মানুষের মনে প্রভাব ফেলে।

Advertisement

কলকাতায় আরএসএসের প্রধান কার্যালয় কেশব ভবনে রবিবার সঙ্ঘ পরিবারের নেতাদের সঙ্গে বৈঠক করেন ভাইয়াজি। বৈঠকে ছিলেন সরসঙ্ঘচালক মোহন ভাগবতও। সঙ্ঘ সূত্রের খবর, সেখানেই ভাইয়াজি গেরুয়া শিবিরের নেতাদের বলেন, ভোটই সব নয়। মতাদর্শই আসল। সুতরাং, সেই মতাদর্শের প্রচারপত্র নিয়ে রাজ্যের সব মানুষের কাছে পৌঁছতে হবে। বিশেষ করে কাজে লাগাতে হবে পরিবারের প্রতিটি শাখার আইটি সেলকে। তাদের প্রতিনিয়ত প্রচার চালাতে হবে সোশ্যাল মিডিয়ায়। প্রত্যন্ত গ্রামের মানুষ এবং কমিউনিস্ট কর্মীদের পরিবারকে সঙ্ঘের মতাদর্শে উদ্বুদ্ধ করতে হবে। গেরুয়া শিবিরের এক নেতা আরও জানান, ওই বৈঠকের সিদ্ধান্ত—আমলা এবং পুলিশ মহলে প্রভাব বিস্তারের জন্য বিশ্ব হিন্দু পরিষদকে কাজে লাগানো হবে। পাশাপাশি, বিদ্বজ্জনেদের কাছে পৌঁছতে ব্যবহার করা হবে আরএসএসের অন্যান্য শাখাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন