Chhatra Parishad

Chhatra Parisad: কমিটি ভাঙা হল ছাত্র পরিষদের, নতুন মুখ আনতে চাইছে কংগ্রেস

সভাপতি সৌরভ বলেন, ‘‘সক্রিয় সদস্য নন, এমন অনেকেই এখন কমিটিতে রয়েছেন। তাই নতুন কমিটি গঠন করার প্রয়োজনীয়তা ছিলই।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ১৮:২১
Share:

পশ্চিমবঙ্গ ছাত্র পরিষদের প্রস্তাবে সায় দিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব। নিজস্ব চিত্র

পশ্চিমবঙ্গ ছাত্র পরিষদের প্রস্তাব মতো নতুন কমিটি তৈরিতে সায় দিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব। রবিবার কংগ্রেসের সর্বভারতীয় ছাত্র সংগঠন এনএসইউআই-এর জাতীয় সভাপতি নীরজ কুন্দন জানান, পশ্চিমবঙ্গ ছাত্র পরিষদের বর্তমান কমিটি ভেঙে ফেলার যে প্রস্তাব দেওয়া হয়েছিল, তা গ্রহণ করা হল। এবং শীঘ্রই নতুন কমিটি গঠনের কাজ শুরু হবে। তবে সভাপতি পদে কোনও পরিবর্তন হবে না।

Advertisement

২০১৮ সালে শেষ বার পশ্চিমবঙ্গে ছাত্র পরিষদের নতুন কমিটি গঠন করেছিল কংগ্রেস। সেই কমিটিই এত দিন ধরে কাজ করে আসছে। কিন্তু বর্তমানে ওই কমিটির অনেক সদস্যই নিষ্ক্রিয়। দলের বিভিন্ন কর্মসূচিতেও তাঁদের নিয়মিত দেখা যায় না। তাই ওই সদস্যদের ছাত্র সংগঠনের কমিটি থেকে ছেঁটে ফেলে নতুন মুখ তুলে আনতে চাইছে প্রদেশ কংগ্রেস। সেই মতোই এনএসইউআই-এর কাছে প্রস্তাব দেওয়া হয়। রবিবার সেই প্রস্তাবই গ্রহণ করার কথা জানান ছাত্র সংগঠনের জাতীয় সভাপতি নীরজ। যার ফলে ভেঙে ফেলা হল বাংলা ছাত্র পরিষদের বর্তমান কমিটি। তবে সভাপতি পদে কোনও বদল হবে না। আপাতত পশ্চিমবঙ্গ ছাত্র পরিষদের সভাপতি হিসেবে থাকবেন সৌরভ প্রসাদ।

Advertisement

শনিবার ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে কলকাতায় আসেন নীরজ। প্রদেশ কংগ্রেস নেতারা তাঁর কাছে প্রস্তাব দেন, নতুন কমিটি গঠনের সিদ্ধান্তে দ্রুত সিলমোহর দেওয়া হোক। তার পরই রবিবার প্রস্তাব গ্রহণের কথা ঘোষণা করা হল। ছাত্র পরিষদের বর্তমান সভাপতি সৌরভ বলেন, ‘‘সক্রিয় সদস্য নন, এমন অনেকেই এখনও কমিটিতে রয়েছেন। আমরা সক্রিয় সদস্যদের সামনের সারিতে আনতে চাইছি। তাই নতুন কমিটি গঠন করার প্রয়োজনীয়তা রয়েছে। আর তা হলে আমরা আবার নতুন করে লড়াই শুরু করতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন