Mamata Banerjee: তৃণমূলের ২৪-এ পা! প্রতিষ্ঠা দিবসে দলের অসাম্য দূর করার বার্তা মমতার, টুইট অভিষেকেরও

প্রায় আড়াই দশক। ১৯৯৮ সালের ১ জানুয়ারি নতুন দলের যাত্রা শুরু হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। তিন দশকের বামজমানার অবসান হয় তৃণমূলের হাতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১০:২৫
Share:

দলের প্রতিষ্ঠা দিবসে বার্তা মমতার ফাইল চিত্র

প্রায় আড়াই দশক। ১৯৯৮ সালের ১ জানুয়ারি নতুন দলের যাত্রা শুরু হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। অতঃপর পর পর তিন বার ক্ষমতা দখল করে পশ্চিমবঙ্গের শাসক দল এখনও তৃণমূল। দেশের বহু রাজ্যে শাখা বিস্তার করেছে দল।

Advertisement

প্রতিষ্ঠা দিবসে দলের কর্মী সমর্থকদের শুভেচ্ছা জানালেন তৃণমূলনেত্রী। লিখলেন, ‘এই দলের সব নেতা-কর্মীকে শুভেচ্ছা জানাচ্ছি। আমরা মা-মাটি-মানুষের পরিবার। আমাদের যাত্রা শুরু হয় ১ জানুয়ারি ১৯৯৮ সালে। সেই থেকে মানুষের সেবা এবং হিতসাধনে নিয়োজিত রেখেছি।’ টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

লেখেন, ‘নতুন বছর অঙ্গীকার করছি, সব ধরনের অসাম্যের বিরুদ্ধে লড়ব।’ একই সঙ্গে বিনয়ী থাকার বার্তাও দেন মমতা। লেখেন, ‘প্রত্যেককে সম্মান করুন। আমাদের দেশে গণতন্ত্রের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর যাতে অক্ষুণ্ণ থাকে তার চেষ্টা করুন। এত বছর ধরে আপনাদের শুভেচ্ছা এবং আশীর্বাদের জন্য ধন্যবাদ।’

Advertisement

পরে পৃথক টুইটে নতুন বছরের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে কোভিডবিধি মেনে উৎসবে সামিল হতেও অনুরোধ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন