elephant

ঝাড়গ্রামে ধানের জমিতে হাতির মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য এলাকায়

শনিবার সকালে নয়াগ্ৰাম ব্লকের বড়খাকড়ি অঞ্চলের টোটাসাই গ্রামে ধানের জমিতে একটি পূর্ণবয়স্ক দাঁতাল হাতিকে মরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৭:৩৯
Share:

ঝাড়গ্রামে মৃত হাতি। নিজস্ব চিত্র।

ঝাড়গ্রাম জেলার নয়াগ্ৰামে ফের হাতির মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। শনিবার সকালে নয়াগ্ৰাম ব্লকের বড়খাকড়ি অঞ্চলের টোটাসাই গ্রামে ধানের জমিতে একটি পূর্ণবয়স্ক দাঁতাল হাতিকে মরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

Advertisement

খবর ছড়িয়ে পড়তেই এলাকায় ভীড় করেন স্থানীয় বাসিন্দারা। আশপাশের গ্রাম থেকেও অনেকে চলে আসেন সেখানে। খবর দেওয়া হয় নয়াগ্ৰাম বন দফতরে। বন দফতরের কর্মীরা মৃত হাতিটির দেহ উদ্ধার করে জঙ্গলে নিয়ে যান। কী কারণে হাতিটির মৃত্যু হয়েছে তা জানার চেষ্টা করছে বন দফতর। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্টেই মৃত্যুর কারণ জানা যাবে বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, ওই এলাকায় ৫টি হাতি ছিল। খাবারের সন্ধানে হাতিগুলি জঙ্গল ছেড়ে লোকালয়ে বেরিয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে। বন দফতর সূত্রে খবর, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, হাতিগুলি সাঁকরাইলের জঙ্গল পেরিয়ে শুক্রবার সুবর্ণরেখা নদী পার হয়ে নয়াগ্ৰামের তপোবন এলাকায় ঢুকে পড়েছিল। ম়ৃত হাতিটি হয়তো কোনও কারণে দলছুট হয়ে পড়ে। তার পরেই এই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন