Tapan Kandu Murder

তপন কান্দু খুনে অন্যতম অভিযুক্ত সত্যবানের মৃত্যু সংশোধনাগারেই!

সংশ্লিষ্ট মামলা সিবিআইয়ের অধীন, এই যুক্তি দিয়ে এ নিয়ে পুরুলিয়া জেলা পুলিশ বিস্তারিত কোনও বিবৃতি দেয়নি। তবে তারা জানাচ্ছে, সত্যবান অসুস্থ ছিলেন। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৫:৪৩
Share:

তপন কান্দুর খুনের ঘটনার তদন্ত করছে সিবিআই। —ফাইল চিত্র।

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় অন্যতম অভিযুক্তের মৃত্যু হল সংশোধনাগারেই। সত্যবান প্রামাণিক নামে ওই অভিযুক্ত রবিবার সকালে অসুস্থ হয়ে পড়েন বলে পুলিশ সূত্রে খবর। তাঁকে ভর্তি করানো হয়েছিল পুরুলিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

সংশ্লিষ্ট মামলা সিবিআইয়ের অধীন, এই যুক্তি দিয়ে এ নিয়ে পুরুলিয়া জেলা পুলিশ বিস্তারিত কোনও বিবৃতি দেয়নি। তবে তারা জানাচ্ছে, সত্যবান অসুস্থ ছিলেন। ময়নাতদন্তের পরই মৃত্যুর আসল কারণ জানা যাবে।

গত বছর ১৩ মার্চ সন্ধ্যায় ঝালদায় খুন হন কংগ্রেস কাউন্সিলর তপন। তাঁকে কাছ থেকে গুলি করে হত্যাকারীরা। প্রাথমিক ভাবে ওই কাণ্ডের তদন্তে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) তৈরি করে জেলা পুলিশ। অবশ্য পরে কলকাতা হাই কোর্ট ওই মামলায় তদন্তভার তুলে দেয় সিবিআইকে। সংশ্লিষ্ট মামলায় একাধিক গ্রেফতারি হয়েছে। গ্রেফতার হন তপনের ভাইপো দীপক কান্দু। এ ছাড়া দু’জন খুনের ঘটনায় জড়িয়ে ছিলেন, তাঁদের এক জন ওই সত্যবান। সিবিআইয়ের হাতেই গ্রেফতার হন তিনি। তদন্তে উঠে আসে সত্যবানের একটি হোটেলের কথা। তদন্তকারীদের দাবি, ওই হোটেলে বসেই কংগ্রেস কাউন্সিলরকে খুনের ছক কষা হয়। তার প্রেক্ষিতেই গ্রেফতার হন সত্যবান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন