BJP

Suvendu Adhikari: পার্ক স্ট্রিটে জনজোয়ার আর পুরসভায় শপথের ভিড়েই কোভিড বেড়েছে: শুভেন্দুর কটাক্ষে তৃণমূল

শুভেন্দু অধিকারী অভিযোগ করলেন, রাজ্য সরকার ও কলকাতা পুরসভার বদান্যতায় পশ্চিমবঙ্গে অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৯:৫১
Share:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।

রাজ্যে ফের জেগে উঠল 'করোনা-রাজনীতি'। বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করলেন, রাজ্য সরকার ও কলকাতা পুরসভার 'বদান্যতা'য় পশ্চিমবঙ্গে অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে কোভিড সংক্রমণ। রাজ্য তথা কলকাতা শহরে করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে এক প্রশ্নের জবাবে শুভেন্দু বলেন, ‘‘এ রাজ্যে সবই সম্ভব। নিজেদের যা ইচ্ছে তাই করে। নাইট কার্ফু তুলে দিয়ে বড়দিনে যে ভাবে সারা রাত জুড়ে জনজোয়ার দেখা গিয়েছে, তাতেই করোনা বেড়েছে।’’ তিনি আরও অভিযোগ করেন, ‘‘এটা পার্ক স্ট্রিটের জনজোয়ার ও কলকাতা কর্পোরেশনের মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠানের ফল। এই দু'টি ঘটনাই কলকাতা শহরে করোনা বাড়িয়েছে। একে কোভিডের আতুঁড় ঘর বলা হলেও ভুল হবে না।’’

Advertisement

বিরোধী দলনেতার দাবি, তাঁর কাছে খবর রয়েছে শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়া কাউন্সিলর ও আধিকারিকরাও করোনায় আক্রান্ত হয়েছেন। নয়তো তাদের করোনার উপসর্গ দেখা দিয়েছে। কেউ বা আবার পরিস্থিতি দেখে করোনা পরীক্ষা করানোর কথা ভাবছেন। শুভেন্দুর এমন অভিযোগের পরেই জানা যায়, ৩৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা বোরো-৪-এর চেয়ারপার্সন সাধনা বসু করোনায় আক্রান্ত হয়েছেন। সঙ্গে রাজ্যে প্রাক্তন মন্ত্রী তথা বরানগরের বিধায়ক তাপস রায়ও করোনায় আক্রান্ত হয়েছেন। দু’জনেই মঙ্গলবার কলকাতা পুরসভায় মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। তাপস আবার শপথগ্রহণের মঞ্চেও হাজির ছিলেন অন্যান্য অতিথিদের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন